সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / শাহবন্দেগী / শেরপুরে জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০

শেরপুরে জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে নারী-শিশুসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। এরমধ্যে গুরুতর ১২ জনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের চকমুকুন্দ গ্রামে এই ঘটনা ঘটে।

সংঘর্ঘে গুরুতর আহতরা হলেন উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের চকমুকুন্দ গ্রামের মির আহমেদ (১৮), সাইফুল ইসলাম (৫০), নায়েব আলী (৬০), জিয়া হাসান (৩১), অমেলা বেগম (৪৫), আবদুল মসজিদ (৪২), সাহার বানু (৪৩), বেগম আকতার (৪৫), শাহ আলম ইসলাম (৩৬), অঞ্জনা বেগম (২৫), রজনী বেগম (২০), শাহ আলম (৩৫) ও বৈশাখী খাতুন (১২)। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে যাওয়ায় তাদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

খোঁজ নিয়ে জানা যায়, বেশকিছু দিন ধরে জমি নিয়ে চকমুকুন্দ গ্রামের জিয়া হাসান ও আসাদুল ইসলামের পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় শুক্রবার জিয়া হাসানের মা অমেলা বেগম বিবাদমান জায়গার ওপর গাছের কাঁচা পাতা শুকানোর জন্য যান। এ সময় প্রতিপক্ষ আসাদুল ইসলাম তাকে গালিগালাজ করেন। আর এই ঘটনার জের ধরে একইদিন প্রথম রমজানের ইফতারের পর দেশীয় অস্ত্রসস্ত্রে সজিত হয়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন।

আসাদুল ইসলামের দাবি, প্রতিপক্ষ জিয়ার নেতৃত্বে ২০-২৫ জন সশস্ত্র লোকজন আমার বাড়িতে এসে হামলা চালিয়েছে। সেইসঙ্গে বেধরক মারপিট করে আমাকেসহ বেশকয়েক জন নারী-শিশুকে আহত করেছে। বিশেষ করে আমার অন্তঃসত্ত্বা স্ত্রী ও ১২ বছরের শিশু মেয়ে গুরুতর আহতদের মধ্যে রয়েছে। পাশাপাশি বাড়ির মধ্যে ব্যাপক ভাঙচুর করে ক্ষতিসাধন করা হয়। জমি নিয়ে বিরোধের জেরে এই হামলা চালানো হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে জিয়া হাসান বলেন, আসাদুল ইসলাম বহিরাগত কিছু ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে তাদের বসতবাড়িতে হামলা-ভাঙচুর করেছে। এসময় কমলা বেগম তাদের অনেক অনুরোধ করেন। কিন্তু কে শোনে কার কথা। বরং তাকে এবং তার স্বামী নায়েব আলীকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে আহত করেছে। এছাড়া প্রতিপক্ষের হামলায় আমাদের পক্ষের বেশকয়েক ব্যক্তি আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান খোন্দকার এ প্রসঙ্গে বলেন, ঘটনাটি মোখিকভাবে শুনেছি। তবে এখন পর্যন্ত কোনো পক্ষই থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

Check Also

শেরপুরে পৈতৃক সম্পত্তি পাওয়ার দাবীতে ওয়ারিশদের মানববন্ধন

শেরপুরনিউজ২৪ডটনেটঃ পৈতৃক সম্পত্তির ন্যায্য হিস্যা পাওয়ার দাবীতে মানববন্ধন করেছেন ৪ কন্যাসহ অন্যান্য ওয়ারিশেরা। সোমবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 1 =

Contact Us