Home / অর্থনীতি / বঙ্গোপসাগরে বিনিয়োগ ঝুঁকিমুক্ত

বঙ্গোপসাগরে বিনিয়োগ ঝুঁকিমুক্ত

শেরপুর নিউজ ডেস্ক : তেল-গ্যাস অনুসন্ধানে বঙ্গোপসাগরে বিনিয়োগ ঝুঁকিমুক্ত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী। তিনি বলেন, কাঙ্ক্ষিত মুনাফা, নিরাপত্তা, স্থিতিশীলতা ও বাজার চাহিদা বিবেচনায় বাংলাদেশের সমুদ্রসীমায় তেল-গ্যাস অনুসন্ধানে বিনিয়োগ সময়ের সঠিক সিদ্ধান্ত হবে বিনিয়োগকারীদের। আশপাশের দেশগুলোতে জ্বালানির প্রচুর চাহিদা থাকায় তাদের সাপ্লাই চেইনেও ঝুঁকি থাকবে না।

গতকাল বুধবার ঢাকার একটি হোটেলে ‘অফশোর বিডিং রাউন্ড-২০২৪’ উপলক্ষে এক সেমিনারের আয়োজন করে পেট্রোবাংলা। সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপদেষ্টা এসব কথা বলেন। এ অনুষ্ঠানে বিশ্বের অন্তত ১৫টি বহুজাতিক কোম্পানির ৪০ জন প্রতিনিধি অংশ নেন।

সেমিনারে অংশ নেওয়া ঠিকাদার কোম্পানিগুলো মধ্যে ছিল পেট্রোনাস, এক্সনমবিল, শেভরন, ইনপেক্স করপোরেশন, জগমেক জাপান, ক্রিস এনার্জি, ওএনজিসি, চায়না ন্যাশনাল অফশোর অয়েল করপোরেশন ও ইতালিয়ান কোম্পানি ইএনআই। অনুষ্ঠানে আন্তর্জাতিক তেল-গ্যাস কোম্পানি টিজিএস-স্লামবার্জার তাদের মাল্টি ক্লায়েন্টে সার্ভের বিভিন্ন তথ্য তুলে ধরে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সেমিনারে পিএসসির বিস্তারিত তুলে ধরেন পেট্রোবাংলার অনুসন্ধান শাখার মহাব্যবস্থাপক ফারহানা শাওন। অনুষ্ঠানে বক্তব্য দেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান জিয়াউর রহমান, জ্বালানি সচিব নুরুল আলম, পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার।

Check Also

পাটকল নিয়ে নতুন করে চিন্তা ভাবনা করছে সরকার: বস্ত্র ও পাটমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − one =

Contact Us