Home / উন্নয়ন / বহুতল ট্রাক পার্কিং ভবন হচ্ছে তেজগাঁওয়ে

বহুতল ট্রাক পার্কিং ভবন হচ্ছে তেজগাঁওয়ে

শেরপুর নিউজ ডেস্ক: ট্রাক-কাভার্ডভ্যান রাখার জন্য তেজগাঁওয়ে একটি বহুতল পার্কিং ভবন নির্মাণ করতে চায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এটি হলে গাড়িগুলো আর রাস্তায় রাখতে হবে না। এ জন্য এরই মধ্যে ১৫ বিঘা জমি ডিএনসিসির কাছে সরকারের পক্ষ থেকে হস্তান্তর করা হয়েছে। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সংস্থার প্রকৌশল শাখাকে জায়গাটি পরিদর্শন করে দ্রুততম সময়ের মধ্যে বহুতল ট্রাক টার্মিনালের নকশা তৈরির নির্দেশ দিয়েছেন।

সংস্থাটির মুখপাত্র মকবুল হোসেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর কয়েক মাস আগে বিটিসিএল ও গণপূর্তের কাছ থেকে ডিএনসিসিকে ১৫ বিঘা জমি বুঝিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে জায়গাটি প্রাচীরে ঘেরা। ডিএনসিসির প্রকৌশল বিভাগের কর্মকর্তারা শিগগিরই সরেজমিন পরিদর্শন করে পার্কিং ভবনের নকশা চূড়ান্ত করার উদ্যোগ নেবেন।

জানা গেছে, তেজগাঁও ট্রাকস্ট্যান্ড-সংলগ্ন ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে উত্তর দিকেই প্লটটির অবস্থান। সরেজমিন দেখা যায়, পাশাপাশি দুটি প্লট। চারপাশে প্রাচীর। ওই জায়গায় কিছু টিনশেড ঘর রয়েছে। দুটি প্লট মিলে সেখানে ১৫ বিঘা জায়গা। এ জায়গাতেই তৈরি হবে বহুতল পার্কিং ভবন।

বুধবার ঢাকা জেলা আওয়ামী লীগের উদ্যোগে তেজগাঁওয়ে দলটির কার্যালয়ে ‘ইতিহাসের গতিধারায় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএনসিসি মেয়র আতিকুল।

অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, তেজগাঁও এলাকায় বিপুলসংখ্যক ট্রাক রাস্তা দখল করে রাখে। আমি এলে চলে যায়, আমি চলে গেলে আবার আসে। এই সমস্যা সমাধানের জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছ থেকে জমি পেয়েছি। আমরা দ্রুতই এখানে আধুনিক ট্রাকস্ট্যান্ড করব। এতে তেজগাঁওয়ে রাস্তা দখল করে যত্রতত্র ট্রাক রাখা স্থায়ীভাবে বন্ধ হবে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাসুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবণ্য, সাকুর হোসেন সাকু, হাবিবুর রহমান হাবিব, দপ্তর সম্পাদক আরমান হোসেন অপু প্রমুখ।

Check Also

বিএডিসির মাধ্যমে সাড়ে ১১ হাজার কিমি খাল খনন-কৃষিমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মাধ্যমে গত ১৫ বছরে ১১ হাজার ৪০২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + twenty =

Contact Us