Home / খেলাধুলা / বিশ্বকাপে তানজিম সাকিবের অনন্য রেকর্ড

বিশ্বকাপে তানজিম সাকিবের অনন্য রেকর্ড

শেরপুর ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে ২১ রানে হারিয়ে সুপার এইট নিশ্চিত করে বাংলাদেশ। নেপালের বিপক্ষে ছোট পুঁজি হলেও দলকে লড়াই করার রসদ যুগিয়েছেন বোলাররা।

সুপার এইটে উঠার লড়াইয়ে অনন্য ভূমিকা পালন করেছেন তানজিম হাসান সাকিব। তার রেকর্ড গড়া বোলিংয়ে জয় নিয়ে সুপার এইটে উঠেছে বাংলাদেশ।

ডানহাতি পেসার তানজিম শুরু থেকে টানা চার ওভারের স্পেল করেন। দু’টি মেডেনসহ স্রেফ ৭ রান খরচায় তিনি শিকার করেন ৪ উইকেট। তার তোপে ২৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা নেপাল পরে ঘুরে দাঁড়ালেও বাংলাদেশকে টলাতে পারেনি। ম্যাচ জেতানো পারফরম্যান্স উপহার দেওয়া তানজিম ২১টি ডট বল খেলান প্রতিপক্ষকে।
টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো ম্যাচে একজন বোলারের এত বেশি ডট বল দেওয়ার নজির আর নেই। বাংলাদেশের হয়ে এক ম্যাচে সবচেয়ে বেশি ডট খেলানোর রেকর্ডও এটি।

আঁটসাঁট বোলিংয়ে তিনি জায়গা করে নিলেন কুড়ি ওভারের বিশ্ব আসরের রেকর্ড বইতে। টাইগারদের জয়ে মুখ্য ভূমিকা পালন করে তানজিম হাসান সাকিব জিতলেন ম্যাচসেরার পুরস্কার। তার বোলিংয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে কম রানের পুঁজি নিয়ে জেতার কীর্তি গড়ল বাংলাদেশ।

ম্যাচশেষে সাকিব জানালেন, নিজের পরিকল্পনা মাফিক বল করেই সফল হয়েছেন তিনি।

সাকিব বলেন, ‘আমরা সবকিছু স্বাভাবিক রাখতে চেয়েছিলাম। আতঙ্কিত না হয়ে ভালো জায়গাতে বল করার চেষ্টা করেছি। আমরা এই স্কোর (১০৬ রান) ডিফেন্ড করা নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম। এই বোলিং আক্রমণ অসাধারণ। সবাই ভালো বল করেছে।’

সুপার এইটে গ্রুপের প্রত্যেক দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে দলগুলো। সে হিসেবে আসরে আরও অন্তত তিনটি ম্যাচ পাবে বাংলাদেশ। প্রতিপক্ষ হিসেবে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানকে মোকাবেলা করতে হবে টাইগারদের।

Check Also

অলিম্পিকে মশাল বহন করলেন বিটিএস তারকা জিন

  শেরপুর নিউজ ডেস্ক: প্যারিসে অলিম্পিকের পর্দা উঠছে আগামী ২৬ জুলাই। এ উপলক্ষে অলিম্পিকের মশাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 3 =

Contact Us