Home / বিনোদন / নোরা ফাতেহির অনুষ্ঠান বন্ধের নির্দেশ

নোরা ফাতেহির অনুষ্ঠান বন্ধের নির্দেশ

শেরপুর ডেস্কঃ বলিউডের জনপ্রিয় তারকা নোরা ফাতেহির স্টেজ শো বন্ধ করার নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। মঙ্গলবার (১৫ নভেম্বর) এনবিআরের ভ্যাট বিভাগ থেকে ঢাকা উত্তর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

আগামী ১৮ নভেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় স্টেজ শো হওয়ার কথা ছিল। ইতিমধ্যে ওই অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু হয়েছে।

কিন্তু ভ্যাট বিভাগের ওই চিঠিতে বলা হয়েছে, এই অনুষ্ঠানের অনুমতি নেয়া হয়নি। ভ্যাট কার্যালয়ে ঘোষণা দেয়া, ব্যাংক গ্যারান্টি জমা ও অনুমতি গ্রহণের বাধ্যবাধকতা আছে। কিন্তু আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন এই অনুমোদন নেয়নি।

এছাড়া টিকিট বিক্রির ওপর ১৫ শতাংশ ভ্যাট ও ১০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ হয় বলেও জানিয়েছে এনবিআর।

ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেটকে দেওয়া এনবিআরের চিঠির শেষাংশে বলা হয়েছে, ভ্যাট আইন লঙ্ঘন করে এ-জাতীয় বাণিজ্যিক অনুষ্ঠানের আয়োজন যাতে করতে না পারে আয়োজকরা, সেদিকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এনবিআরের ভ্যাট বিভাগের সদস্য মইনুল খান বলেন, ভ্যাট আইন না মেনে এ ধরনের বাণিজ্যিক অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে। ইতিমধ্যে টিকিট বিক্রিও শুরু হয়েছে। পুরো বিষয়টি আইনানুগ না হওয়ায় আমরা ব্যবস্থা নেওয়ার কথা বলেছি।

 

Check Also

মুগ্ধতা ছড়াবেন বিজরী বরকত উল্লাহ

শেরপুর ডেস্কঃ বিজরী বরকত উল্লাহ, বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের একজন বরেণ্য নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী। মাঝে …

Leave a Reply

Your email address will not be published.

8 + eleven =

Contact Us