Home / বগুড়ার খবর / বগুড়ায় ঘুষের টাকাসহ আটক আনসার ভিডিপি কর্মকর্তার জেল জরিমানা

বগুড়ায় ঘুষের টাকাসহ আটক আনসার ভিডিপি কর্মকর্তার জেল জরিমানা

শেরপুর ডেস্ক: দুর্নীতি প্রতিরোধ আইনের মামলার রায়ে ঘুষের টাকাসহ দুদকের হাতে গ্রেফতারকৃত বগুড়া সদর উপজেলা আনসার ও ভিডিপি অফিসার (বর্তমানে সাময়িক বরখাস্ত) আনিসুর রহমান (৪০) কে ৩ বছরের সশ্রম করাদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ডদেশ দেয়া হয়েছে।

তিনি সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার চন্দনগাতীর মৃত জয়নাল আবেদীনের ছেলে। বুধবার (২৪ এপ্রিল) বগুড়ার স্পেশাল জজ মোঃ শহিদুল্লাহ্ এই মামলার রায় দেন। উল্লেখ্য, গত ২০১৯ সালে বগুড়া সদর উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় হতে ১২ জন ওয়ার্ড লিডারকে চাকুরিচ্যুতির জন্য শোকজ করা হয়।

তাদের চাকরি নিয়মিত রাখতে বগুড়া সদর উপজেলা আনসার ও ভিডিপি’র তৎকালীন কর্মকর্তা অভিযুক্ত আসামি আনিসুর রহমান প্রত্যেকের কাছ থেকে ৫০ হাজার করে টাকা ঘুষ দাবি করেন। শহরের ৫ নং ওয়ার্ড লিডার শাকিল মামুন বিষটি দুর্নীতি দমন কমিশন, বগুড়া জেলা কার্যালয়কে অবগত করেন।

দুদকের পাতানো ফাঁদ অনুয়ায়ী শাকিল মামুন গত ২০১৯ সালের ২৭ অক্টোবর বিকেল ৬ টার দিকে ঘুষের ২০ হাজার টাকা প্রদানকালে তার দেয়া ঘুষের ওই ২০ হাজার টাকাসহ সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকতা আনিসুর রহমানকে গ্রেফতার করে।

পরে তার দেহ তল্লশি করে অন্যান্যদের কাছ হতে নেয়া ঘুষের আরো ২৫ হাজার টাকা উদ্ধার করেন দুদক কর্মকতাগণ।

দুদক বগুড়া জেলা কার্যালয়ের তৎকালীন উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামানের তত্ত্বাবধানে সহকারী পরিচালক আমিনুল ইসলাম, উপ- সহকারী পরিচালক ওয়াহেদ মঞ্জু, সুদীপ কুমার চৌধুরী, সহকারী পরিদর্শক মাহবুবর রহমান, কনস্টেবল বাবুল ইসলামের সমন্বয়ে গঠিত টিম এই ফাঁদ অভিযান পরিচালনা করেন।

এব্যাপারে সহকারী পরিচালক মোঃ আমিনুল ইসলাম বাদি হয়ে ওই আসামির বিরুদ্ধে বগুড়া সদর থানায় এই মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক রবীন্দ্রনাথ চাকী ওই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মামলাটি পরিচালনা করেন বাদি রাষ্ট্র পক্ষে দুদকের পিপি এড. এস এম আবুল কালাম আজাদ এবং আসামি পক্ষে এড. মোঃ আতাউর রহমান।

Check Also

মরহুম আজমের কবর জিয়ারত করলেন সাইফুল বারী ডাবলু

ষ্টাফ রির্পোটার: বগুড়ার শেরপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =

Contact Us