সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / আবারো কমলো স্বর্ণের দাম

আবারো কমলো স্বর্ণের দাম

শেরপুর নিউজ ডেস্ক: দেশের বাজারে স্বর্ণের দাম কিছুটা কমানো হয়েছে। ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৩ হাজার ১৩৮ টাকা কমিয়ে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা মঙ্গলবার বিকেল ৪টা থেকে কার্যকর হবে।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম তিন হাজার ১৩৮ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৬ হাজার ২৯০ টাকা। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম তিন হাজার ৯ টাকা কমিয়ে এক লাখ ১০ হাজার ৯৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম দুই হাজার ৫৬৬ টাকা কমিয়ে ৯৫ হাজার ১৪৩ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম দুই হাজার ৭৬ টাকা কমিয়ে ৭৬ হাজার ৫৮৬ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে দেশের বাজারে রুপার দাম অপরিবর্তীত রেখেছে বাজুস।

এর আগে গত ১৮ এপ্রিল দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম বাড়ায় বাজুস। ওই সময় ভরিতে ২ হাজার ৬৫ টাকা বাড়ানো হয়। তাতে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম বেড়ে দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৬৩৮টাকা। গত শনিবার ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৮৪০ টাকা দাম কমিয়ে ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা করা হয়। এর পরেরদিন রোববার আবারও দাম বাড়ানো হয়। ভালো মানের এক ভরি স্বর্ণের দাম বাড়ে ৬২৯ টাকা, এতে দাম দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৪২৭ টাকায়। এর একদিন পর আজ মঙ্গলবার স্বর্ণের দাম আবার কমাল বাজুস।

Check Also

বাংলাদেশের সোলার প্রকল্পে প্রথম আন্তর্জাতিক ঋণ এডিবির নেতৃত্বে

শেরপুর নিউজ ডেস্ক: এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) ও ডাইনামিক সান এনার্জি প্রাইভেট লিমিটেডের মধ্যে ১২১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

Contact Us