Home / দেশের খবর / ঈদের পর আরও কঠোর লকডাউন

ঈদের পর আরও কঠোর লকডাউন

শেরপুর ডেস্কঃ দেশের অর্থনীতির চাকা সচল রাখতে ঈদুল আজহা উপলক্ষে চলমান লকডাউন শিথিল করা হয়েছে। কিন্তু ঈদের পর আসছে আরও কঠোর লকডাউন। আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিন এই লকডাউনের সময় পোশাকশিল্পসহ সব কারখানা বন্ধ থাকবে।

শনিবার (১৭ জুলাই) চুয়াডাঙ্গায় বিজিবি-৬ এর ৯৬তম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এর আগে ঈদুল আজহা উপলক্ষে করোনা প্রতিরোধে আরোপিত বিধিনিষেধ শিথিল করলেও আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ফের কঠোর লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে লকডাউনের সময় সব ধরনের শিল্পকারখানা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। শনিবার আবারও এই ঘোষণা দিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেছেন, কোরবানিকে ঘিরে আমাদের বিশাল অর্থনীতি রয়েছে। অনেকে গরু প্রতিপালন করেছে। সবকিছু বিবেচনা করে চলাফেরার উপর বিধিনিষেধ শিথিল করতে হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যতদিন ভ্যাকসিন দেওয়া না হয় ততোদিন মাস্ক ব্যবহার করতে হবে। ঈদের পর ১৪ দিন যে লকডাউন আসছে তা কঠোর থেকে কঠোরতর হবে।
তিনি বলেন, দেশের অর্থনীতি ও মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠানের কথা চিন্তা করে সরকার লকডাউন শিথিলের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী বলেন, ২৩ জুলাই থেকে কঠোর লকডাউনের আওতায় আসবে সারাদেশ। সে সময় বন্ধ থাকবে গার্মেন্টস, শিল্প-কলকারখানাসহ সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান।

Check Also

যেভাবে ধরা পড়লেন ইকবাল

শেরপুর ডেস্কঃ কুমিল্লার নানুয়ার দিঘীর পাড় দুর্গাপূজা মণ্ডপে পবিত্র কোরআন শরীফ রেখে আসার ঘটনায় অভিযুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 8 =

Contact Us