Home / স্থানীয় খবর / গাড়ীদহ / শেরপুরে টিসিবি ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

শেরপুরে টিসিবি ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

শেরপুর নিউজ ২৪ডট নেট: বগুড়ার শেরপুরে টিসিবির পণ্য নিয়মানুযায়ী বিক্রি না করে গোডাউনে মজুদ করার অভিযোগে মোশারফ হোসেন নামের এক ডিলারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডাদেশ পাওয়া ডিলার মোশারফ হোসেন উপজেলার গাড়ীদহ ইউনিয়নের ছোট ফুলবাড়ী গ্রামের গিয়াস উদ্দীন ছেলে। সেইসঙ্গে মজুদ করা টিসিবির ওইসব পণ্য জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৯এপ্রিল) বিকালে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম। এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন, পুলিশ বিভাগের একাধিক কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রমজানের শুরু থেকেই বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ তাদের নিয়োগ করা ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে সাধারণ মানুষের মধ্যে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় টিসিবির ডিলার মোশারফ হোসেন ন্যায্যমূল্যের ওইসব মালামাল সঠিকভাবেই উত্তোলন করেন। বৃহস্পতিবার (২৯এপ্রিল) সকাল থেকেই এসব টিসিবির পণ্য শহরের ধুনটমোড় এলাকায় বিক্রি করার কথা। কিন্তু ওই ডিলার তা না করে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের ছোট ফুলবাড়ী গ্রামস্থ তার নিজস্ব গোডাউন ঘরে মজুদ করার জন্য ট্রাক থেকে মালামালগুলো নামাচ্ছিলেন।

গোপনে বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়। এসময় হাতেনাতে ন্যায্যমূল্যে বিক্রির টিসিবির পণ্যসহ ডিলার মোশারফকে আটক করা হয়। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ডিলারকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় বলে সূত্রটি জানায়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম বলেন, আটক হওয়া ডিলারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯সালের ৪৫ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ওই ডিলারের গোডাউন থেকে উদ্ধার হওয়া এক হাজার ছিয়া আশি লিটার তেল, ছয়শ’ পচাত্তর কেজি চিনি, তিনশ’ পয়ত্রিশ কেজি ডাল ও পাঁচশ’ পচানব্বই কেজি ছোলা জব্দ করে বগুড়ায় টিসিবির কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

Check Also

শেরপুরে মোটর সাইকেল চুরির অভিযোগে দুই যুবক আটক

শেরপুর নিউজ২৪ডট নেটঃ বগুড়ার শেরপুরে মোটর সাইকেল চুরির পর বিক্রির চেষ্টা কালে দুই যুবককে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + nine =

Contact Us