Home / বগুড়ার খবর / জেলার খবর / হাজতির স্ত্রীকে ব্ল্যাকমেইল, বগুড়ায় কারা তত্ত্বাবধায়ক ক্লোজড

হাজতির স্ত্রীকে ব্ল্যাকমেইল, বগুড়ায় কারা তত্ত্বাবধায়ক ক্লোজড

বগুড়া জেলা কারাগারের তত্ত্বাবধায়ক সাঈদ হোসেনকে প্রত্যাহার (ক্লোজড) করে রাজশাহীর কারা উপ মহা-পরিদর্শকের দফতরে সংযুক্ত করা হয়েছে। এক হাজতির স্ত্রীকে অফিসে ডেকে স্বামীকে অন্য জেলে পাঠানোর হুমকি দেয়ার ঘটনায় ব্ল্যাকমেইল করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সম্প্রতি ডিআইজি প্রিজন অসীম কান্ত পাল বগুড়া জেলা কারাগার পরিদর্শনে এলে ঘটনাটি প্রকাশ পায়।

বগুড়া জেলা কারাগারের জেলার শরিফুল ইসলাম জানান, তত্ত্বাবধায়ক সাঈদ হোসেনকে ক্লোজড করা হয়েছে। কী কারণে তাকে ক্লোজড করা হয়েছে সেটি তিনি জানেন না।

তবে তিনি জানান, গত ৩০ মার্চ ডিআইজি প্রিজন বগুড়া কারাগারে আসেন। আর ৩১ মার্চ বগুড়ার তত্ত্বাবধায়ককে এক পত্রের মাধ্যমে রাজশাহীর কারা উপ-মহাপরিদর্শকের দফতরে সংযুক্ত করার বিষয়ে বলা হয়েছে। এর বেশি কিছু তার জানা নেই। এরপর ২ এপ্রিল তিনি বগুড়া থেকে নতুন কর্মস্থলে রওনা হন।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, জেলা শহরের এক যুবক একটি মামলায় কারাগারে রয়েছেন। তার স্ত্রী বিভিন্ন সময় তাকে দেখতে কারাগারে আসেন। তত্ত্বাবধায়ক তার অফিস রুমে বসে সিসি ক্যামেরায় হাজতি-কয়েদিদের সঙ্গে সাক্ষাৎ করতে আসা স্ত্রী বা অন্য দর্শনার্থীর প্রতি নজরদারি করতেন। পরে তত্ত্বাবধায়ক ওই নারীকে তার কার্যালয়ে ডেকে কথা বলেন এবং তার স্বামীকে অন্য জেলে পাঠানোর কথা বলে হুমকি দেন। পরে এ ঘটনা নিয়ে তত্ত্বাবধায়ক ওই নারীকে ব্ল্যাকমেইল করেন।

পরে ডিআইজি প্রিজন অসীম কান্ত পাল কারাগার পরিদর্শনে এলে বিষয়টি জানতে পারেন। এরপর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ সচিব মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত আদেশে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে কথা বলতে কারা তত্ত্বাবধায়ক সাঈদ হোসেনের সরকারি মোবাইল নম্বরে বারবার ফোন করা হলেও সেটি কেউ রিসিভ করেননি।

Check Also

সংকট মোকাবেলায় সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসতে হবে—মজনু

শিবগঞ্জ প্রতিনিধিঃ বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান মজনু বলেছেন, করোনা ভাইস মোকাবেলায় বর্তমান সরকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =