সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় ৬৭৩টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন

বগুড়ায় ৬৭৩টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন

শেরপুর নিউজ ২৪ ডট নেটঃ বগুড়া জেলার ১২টি উপজেলায় এ বছর ৬৭৩ টি পুজামন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা কে ঘিরে বগুড়ায় প্রতিমা শিল্পীরা মহাব্যস্ত হয়ে পড়েছে। শনিবার মহালয়ার মধ্যে দিয়ে দেবী পরে সুচনা হয়েছে শুরু হয়েছে দুর্গাপূজার ণগননাও।
দেবীর বোধনের মধ্যে দিয়ে মুল দূর্গোৎসব শুরু হবে আগামী ৩ অক্টোবর । হিন্দু স¤প্রদায়ের সর্ববৃহৎ এ ধর্মীয় উৎসব কে ঘিরে ইতিমধ্যেই জেলার ১২ উপজেলার প্রতিটি মন্ডপ সাজানোর ধুম পড়েছে। প্রতিমা তৈরীর শিল্পীরা তাদের সর্বমেধা দিয়ে দিন-রাত কাজ করে যাচ্ছেন। ইতি মধ্যে প্রতিমার মাটির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এরপর রং ও সাজ সজ্জার কাজ।
বগুড়া জেলা পুলিশ সুপার অফিস সুত্রে জানা গেছে, বগুড়া জেলায় এ বছর মোট ৬৭৩টি পুজামন্ডপে শারদীয় দুর্গাপূজা আয়োজন করা হয়েছে। বগুড়া সদরে সর্বোচ্চ ১১৪টি, শেরপুর উপজেলা ৮৬টি, গাবতলী উপজেলায় ৭১টি, আদমদিঘীতে ৫৯টি,শাজাহানপুরে ৫৭টি, শিবগঞ্জে ৫২টি, নন্দীগ্রাম উপজেলায় ৪৬টি, সোনাতলায় ৪৪টি, ধুনটে ৪২টি, কাহালু উপজেলায় ৪০টি, দুপচাঁচিয়া উপজেলায় ৩৮টি ও সারিয়াকান্দি উপজেলাীয় ২৪টি পুজামন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন এখন শেষের দিকে।
পূজামন্ডপ গুলোতে সাড়ম্বরে শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি। প্রতিমা শিল্পীরা দিন-রাত ব্যস্ত প্রতিমা নির্মাণে। রাত-দিন পরিশ্রম করে শিল্পীরা তৈরি করছেন দূর্গা, শিব, লী, স্বরস্বতী, কার্তিক, গণেশ, মহিষ, অসুর, সিংহের মৃন্ময় মূর্তি। প্রতিমা সৌন্দর্য আর চাকচিক্য নিয়ে বিভিন্ন মন্ডপে চলছে নীরব প্রতিযোগিতা। শরৎকালের এ পূজাকে হিন্দু মতে অকালবোধনও বলা হয়। এই অকালবোধনে শারদীয় দূর্গোৎসবকে ঘিরে নানা আয়োজনে ব্যস্ত হিন্দু স¤প্রদায়ের মানুষ। তাই নর-নারী, তরুণ-তরুণী এমনকি বৃদ্ধ-বৃদ্ধারাও দেবীর আর্শিবাদ পাওয়ার আশায় দেবীর আগমনের প্রতিার প্রহর গুনছে।

Check Also

আরও বৃষ্টি হবার সম্ভাবনা

শেরপুর নিউজ ২৪ ডট নেটঃ মৌসুমী বায়ু ও ঘুর্ণিঝড় হিক্কার প্রভাবে সারাদেশ এর মত বগুড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 1 =