Home / বগুড়ার খবর / ধুনট / হ্যাকারের কবলে ইউএনও’র ফেসবুক একাউন্ট

হ্যাকারের কবলে ইউএনও’র ফেসবুক একাউন্ট

এম.এ রাশেদঃ বগুড়ার ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের ফেসবুক একাউন্ট (ইউএনও ধুনট) হ্যাকারদের কবলে পড়েছে। সোমবার রাতে একাউন্টটি হ্যাক করা হয়। হ্যাকাররা ওই একাউন্ট হ্যাক করার পর ফ্রেন্ডলিস্টে থাকার বন্ধুদের কাছে রকেট ও বিকাশ একাউন্ট নম্বর দিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে দিকে ধুনট উপজেলা নির্বাহি কর্মকতা (ইউএনও) রাজিয়া সুলতানা ধুনট থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেছেন।

জানা যায়, সোমবার রাত নয়টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের জন্য ব্যবহৃত (ইউএনও ধুনট) নামের ফেসবুক একাউন্ট থেকে ফ্রেন্ডলিষ্টে থাকা বন্ধুদের ফেসবুক মেসেঞ্জারে ২০০০ টাকা চেয়ে মেসেজ পাঠানো হয়। মেসেজে বলা হয় ‘ইমার্জেন্সি ২হাজার টাকা পাঠানোর কোন ব্যবস্থা আছে? টাকা সকাল ১০টায় পাঠিয়ে দিবো। টাকা দিতে রাজি হলে হ্যাকাররা একটি বিকাশ নম্বর (০১৯১১৬৩৫৮০১) ও একটি রকেট নম্বর (০১৬২৪০০৩৬৩২) পাঠিয়ে দেয়। রকেট নম্বরের শেষে ৮যোগ করতে বলা হয়।

এ ঘটনাটি ইউএনও রাজিয়া সুলতানাকে জানানো হলে তিনি ফেসবুক একাউন্টে লগইন করতে ব্যর্থ হন। তখনই নিশ্চিত হন ফেসবুক একাউন্টটি হ্যাক হয়েছে। পরে তিনি তার নিজস্ব ফেসবুক একাউন্টে সরকারি ফেসবুক একাউন্ট হ্যাক হয়েছে জানিয়ে একটি সতর্কতামূলক পোষ্ট দেন।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (্ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করে বলেন, ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ব্যবহৃত (ইউএনও ধুনট) ফেসবুক একাউন্টটি হ্যাকারদের কবলে পড়েছে। ওই একাউন্ট থেকে অনেকের কাছে টাকা চেয়ে মেসেজ দেয়া হয়েছে বলে অভিযোগ পেয়েছি।

ধুনট থানার পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহি কর্মকর্তার সরকারি ফেসবুক একাউন্ট হ্যাক হওয়ার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। বিষয়টি সাইবার ক্রাইম বিভাগে পাঠানো হয়েছে।

Check Also

ধুনটে ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়েছে প্রশাসন

এম.এ রাশেদ: বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রামের ৪ পয়েন্টে বালু উত্তোলন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 15 =