Home / অন্যরকম খবর / কৃষ্ণাঙ্গের গর্ভে শ্বেতাঙ্গ

কৃষ্ণাঙ্গের গর্ভে শ্বেতাঙ্গ

image-61603-1485801181কৃষ্ণাঙ্গ মায়ের সন্তান শ্বেতাঙ্গ হওয়ার নজির খুবই বিরল। কোটির মধ্যে ২-১টি ঘটনা ঘটতে পারে। কিন্তু এক কৃষ্ণাঙ্গ মায়ের পর পর দুটি সন্তানই শ্বেতাঙ্গ ও নীল রঙের অধিকারী হয়েছে। এতে অবাক হয়েছেন চিকিৎসকরা। সোমবার এমন খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ডেইলি মেইল।

ওই খবরে বলা হয়, ৩৫ বছর বয়সী নারী ক্যাথেরিন হোওয়ার্থ একজন নাইজেরীয়। পেশায় তিনি অর্থনৈতিক বিশ্লেষক। তিনি বিশ্বাস করতেন, তার প্রথম সন্তান জোনাহ বিরলভাবে শ্বেতাঙ্গ হয়েছে। হয়তো আর কোনো সন্তান এমনটি হবে না। কিন্তু তার দ্বিতীয় সন্তানকে (কন্যা) ধাত্রীরা যখন তার হাতে তুলে দেন, তখন হতবাক হন হোওয়ার্থ। তিনি তার মেয়ে সোফিয়াকে দেখে অভিভূত হন। সেও তার বড় ভাইয়ের মতো সাদা ও নীল রঙা চোখের অধিকারী।

যুক্তরাজ্যের বাকিংহামশায়ারে বসবাস করেন হোওয়ার্থ ও তার শ্বেতাঙ্গ স্বামী রিচার্ড। এই দম্পতির ধারণা ছিল তাদের দ্বিতীয় সন্তানের গায়ের রং প্রথম সন্তানের চেয়ে চাপা হবে। কিন্তু তা হয়নি। সেও সাদা হয়েছে। চিকিৎসকরা মনে করছেন, হোওয়ার্থের পূর্বপুরুষদের কেউ শ্বেতাঙ্গ ছিলেন। শ্বেতাঙ্গ জিনপ্রবাহের কারণে হোওয়ার্থের গর্ভে পরপর দুই সন্তান সাদা বর্ণের হয়েছে।

শ্বেতাঙ্গ সন্তানদের নিয়ে মাঝে মাঝে কিছু বিড়ম্বনায় পড়তে হয় হোওয়ার্থকে। তাদের নিয়ে পথে হাঁটতে বের হলে অনেকে হোওয়ার্থকে প্রশ্ন করেন, আপনি কি বাচ্চাদের প্রতিপালক না মা? তবে এসব প্রশ্নে এখন তিনি অভ্যস্ত হয়ে গেছেন।

Check Also

প্রধানমন্ত্রীর দেয়া বাসগৃহে উঠলেন নাজিমউদ্দিন

শেরপুর ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বিশেষ উপহার বাসগৃহে উঠলেন সেই ভিক্ষুক নাজিমউদ্দিন। রবিবার দুপুর …

Contact Us