Home / স্থানীয় খবর / সব হাসপাতালের লিফটের সেফটি পরীক্ষার নির্দেশ

সব হাসপাতালের লিফটের সেফটি পরীক্ষার নির্দেশ

শেরপুর নিউজ ডেস্ক: দেশের প্রতিটি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের জরুরি সেবা, লিফট সেফটি সিস্টেম এবং সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম পরীক্ষা-নিরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত সারা দেশের সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান প্রধানদের অংশগ্রহণে এক জরুরি ভিডিও কনফারেন্সে এ নির্দেশনা দেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির, পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মঈনুল আহসান, পরিচালক (প্রশাসন) ডা. মো. হারুন-অর-রশীদসহ অনেকে।

কনফারেন্সের শুরুতে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে লিফট দুর্ঘটনায় অধিদপ্তরের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়। এরপর হাসপাতাল প্রধানদের জরুরি সেবা, লিফট, সার্ভিস ম্যানেজমেন্টসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। ভিডিও কনফারেন্সে আলোচ্যসূচি ও সিদ্ধান্ত প্রসঙ্গে পরিচালক ডা. মঈনুল আহসান জানান, ভিডিও কনফারেন্সে বিভিন্ন বিষয়েই আলোচনা করা হয়েছে। এর মধ্যে অন্যতম হলো শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে লিফট দুর্ঘটনা। এর পরিপ্রেক্ষিতে দেশের হাসপাতালগুলোকে সতর্ক থাকতে বলা হয়েছে।

তিনি বলেন, কনফারেন্সে দেশের প্রতিটি হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিতকরণের বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে। এতে সব লিফট পরীক্ষার জন্য পিডব্লিউডিকে চিঠি দিতে বলা হয়।

Check Also

তীব্র তাপপ্রবাহে কপাল পুড়ছে লিচুচাষিদের

  শেরপুর নিউজ ডেস্ক: লিচুর জন্য বিখ্যাত দিনাজপুরের এক সময়ের নাম থাকলেও এখন তা দখল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

Contact Us