সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি ৭ বছর পর গ্রেপ্তার

শেরপুরে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি ৭ বছর পর গ্রেপ্তার

শেরপুর ডেস্ক: বগুড়ার শেরপুর উপজেলায় গ্রেপ্তার এড়াতে ৭ বছর পালিয়ে ছিলেন ১০ বছরের সাজাপ্রাপ্ত এক আসামি। শেষ পর্যন্ত গত শনিবার রাতে তাঁকে গ্রেপ্তার করেছে শেরপুর থানার পুলিশ ও সিরাজগঞ্জ র‍্যাব-১২।

গ্রেপ্তার আসামির নাম আবু সাঈদ ওরফে সাঈদ (৪০)। তিনি বিশেষ ক্ষমতা আইনের ধারায় করা এক মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন। আবু সাঈদের এক স্বজন গোলজার হোসেন বলেন, আবু সাঈদের বাড়ি শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের আমিনপুর গ্রামে। গ্রেপ্তার এড়াতে তিনি সাত বছর ধরে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে রাত্রিযাপন করতেন। সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধামাইনগর ইউনিয়নের শিবপুর গ্রামে তাঁর একটি বাড়ি আছে।

শেরপুর থানার পুলিশ সূত্রে জানা যায়, ২০০৯ সালে ফেনসিডিলসহ আবু সাঈদ মেহেরপুর জেলায় গ্রেপ্তার হন। ওই সময় তাঁর বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়। পরে তিনি জামিন পান। পলাতক অবস্থায় ২০১৭ সালে মেহেরপুরের স্পেশাল ট্রাইব্যুনাল-৪ আদালত তাঁকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন।

শেরপুর থানার উপপরিদর্শক (এসআই) রকিব হোসেন বলেন, আবু সাঈদ ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করতেন। ২০০৯ সালে মেহেরপুরে ফেনসিডিলসহ গ্রেপ্তার হন। কয়েক মাস পর আদালত থেকে জামিনে ছাড়া পান। ছাড়া পাওয়ার পর তিনবার আদালতে হাজিরা দিয়েছিলেন। এর পর থেকে তিনি আদালতে আর হাজিরা না হয়ে ২০১০ সাল থেকে পলাতক থাকেন। পলাতক অবস্থায় ২০১৭ সালে আদালত ওই সাজা দেন।
শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, সাজাপ্রাপ্ত আসামি আবু সাঈদকে রোববার আদালতের মাধ্যমে বগুড়া কারাগারে পাঠানো হয়েছে।

Check Also

নন্দীগ্রামে বৃদ্ধের ঝু ল ন্ত ম র দে হ উদ্ধার

নন্দীগ্রাম(বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে হযরত আলী (৬৫) নামের এক বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 18 =

Contact Us