সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / পুতিনকে শেখ হাসিনার চিঠি

পুতিনকে শেখ হাসিনার চিঠি

শেরপুর নিউজ ডেস্ক: রাশিয়ার রাজধানী মস্কোর ক্রোকাস সিটি হলে সংঘটিত সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ঘটনায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে একটি চিঠি পাঠিয়েছেন শেখ হাসিনা। চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী ২২ মার্চ মস্কোর ক্রোকাস সিটি হলে কাপুরুষোচিত ও বিবেকহীন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

শেখ হাসিনা বলেন, ‘এতগুলো নিরপরাধ লোকের প্রাণহানি ঘটায় আমি অত্যন্ত মর্মাহত ও ক্ষুব্ধ। আমি নিহতদের বিদেহী আত্মার মুক্তির জন্য প্রার্থনা করছি এবং তাদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

শেখ হাসিনা এ হামলায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থ্যতা কামনা করেন। এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড সমগ্র মানব সভ্যতা ও এর মূল্যবোধের ওপর আঘাত উল্লেখ করে প্রধানমন্ত্রী লেখেন, ‘বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আমি রাশিয়ার বন্ধুত্বপ্রতীম জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি এবং আপনাদের আশ্বস্ত করতে চাই যে, এই কঠিন সময়ে আমরা রাশিয়ার পাশে আছি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার সরকার সর্বদা সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছে এবং আমি এই ধরনের জঘন্য সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের দ্বিপাক্ষিক সহযোগিতাকে আরো জোরদার করার অপেক্ষায় রয়েছি। শেখ হাসিনা তার সর্বোচ্চ বিবেচনা অব্যাহত রাখার আশ্বাস ব্যক্ত করেছেন।

প্রসঙ্গত, মস্কোর এক সিটি হলের কনসার্টে গত শুক্রবার বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩৩ জন নিহত হয়েছেন। এই হামলার পর দায় স্বীকার করেছে জঙ্গি-গোষ্ঠী ইসলামিক স্টেট, আইসিস বা আইএস-কে। এ ঘটনায় একদিনের জন্য জাতীয় শোক পালন করছে রাশিয়া।

Check Also

চতুর্থ ধাপের তফসিল হতে পারে মঙ্গলবার

শেরপুর নিউজ ডেস্ক: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপের তফসিল ঘোষণা হতে পারে আগামীকাল মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 2 =

Contact Us