Home / খেলাধুলা / প্যান্ডোরা পেপার্সে পরিবারসহ শচিনের নাম

প্যান্ডোরা পেপার্সে পরিবারসহ শচিনের নাম

শেরপুর ডেস্কঃ বিশ্বজুড়ে ৩৫ রাষ্ট্রনেতা, ৩০০ সরকারি কর্মকর্তা, সেনা কর্মকর্তা, শ খানেক বিলিয়নেয়ারের গোপন সম্পদ ও লেনদেন ফাঁস করে দিল ‘প্যান্ডোরা পেপার্স’। এর মধ্যে সবাইকে অবাক করে নাম এসেছে ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি শচীন টেন্ডুলকার, স্ত্রী অঞ্জলি টেন্ডুলকার ও শ্বশুর আনন্দ মেহতার।

রবিবারই ফাঁস হয়েছে বিতর্কিত ‘প্যান্ডোরা পেপার্স’। মূলত ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেটিভ জার্নালিস্টস (আইসিআইজে) প্রতিবেদনের নাম দিয়েছে ‘প্যানডোরা পেপারস’। প্রকাশিত গোপন নথিগুলো বিবিসি, গার্ডিয়ানসহ বিভিন্ন সংবাদমাধ্যমের যৌথ অনুসন্ধানে বের হয়ে এসেছে।

গণমাধ্যমের খবরে দাবি করা হয়, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে একটি প্রতিষ্ঠানে বিনিয়োগ করেছিল টেন্ডুলকারের পরিবার। ২০১৬ সালে সেই বিনিয়োগের টাকা তুলে নেয়। সেই প্রতিষ্ঠানের বিনিয়োগ নগদীকরণের সময় শচীন টেন্ডুলকারের শেয়ার ছিল ৯, অঞ্জলির ১৪ ও আনন্দ মেহতার ৫টি।

ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তির নাম প্যান্ডোরা পেপার্সে দেখে অনেকেই অবাক। এদিকে এ তালিকায় নাম দেখে প্রতিক্রিয়া জানিয়েছেন শচিনের আইনজীবী।

সব বিনিয়োগই বৈধ ও আইনসিদ্ধ দাবি করে শচীনের আইনজীবী বলছেন, বিদেশে বিনিয়োগ আছে শচীন টেন্ডুলকারের। কিন্তু কোনো বিনিয়োগই গোপন নয়। প্যান্ডোরা পেপার্সে তার ও তার পরিবারের নাম আসার সুযোগ নেই।

Check Also

রোনালদোর রেকর্ড

শেরপুর ডেস্কঃ মাঠে নামতে এখনও বেশ কিছু দিন বাকি। ক্রিশ্চিয়ানো রোনালদো তার আগেই রেকর্ড গড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =

Contact Us