Home / স্থানীয় খবর / শেরপুরে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি দিশেহারা ক্রেতাসাধারণ

শেরপুরে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি দিশেহারা ক্রেতাসাধারণ

শেরপুর নিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি অব্যাহত থাকায় ক্রেতাসাধারণ দিশেহারা হয়ে পড়েছে। বিশেষ করে নিন্ম ও সীমিত আয়ের মানুষেরা পড়েছেন বিপাকে। বাজার মনিটরিংয়ের মাধ্যমে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার দাবী জানিয়েছেন ভোক্তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, গত সপ্তাহ খানে যাবত বাজারে সয়াবিন তেল, মুসুর ডাল, চিনি,পেয়াঁজ, কাঁচামরিচ, ডিমসহ প্রায় সব ধরনের নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি অব্যাহত রয়েছে। সয়াবিন তেল লিটার প্রতি ১৫০থেকে ১৫৫ টাকা, মুসর ডাল ৯০ টাকা কেজি, চিনি ৮০ টাকা কেজি,পেয়াঁজ ৭^০ টাকা, কাঁচামরিচ ২শ টাকা কেজি, ডিমের হালি ৩৬টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সোনালী মুরগী ২৮০ টাকা কেজি, ব্রয়লার মুরগী ১৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এক ধরনের ব্যবসায়ীরা সিন্ডিকেট করে অধিক মুনাফা হাতিয়ে নেয়ার জন্য দফায় দফায় মূল্য বৃদ্ধি অব্যাহত করছেন। ফলে বাজারে গিয়ে সাধারণ ও নিন্ম আয়ের মানুষেরা হিমশিম খাচ্ছেন।

শেরপুর শহরের উলিপুরপাড়ার আবু রায়হান জানান, কদিন আগেই পেয়াজের কেজি ছিলো ৪০ টাকা। আজ হঠাৎ করে তা ৭০ টাকায় উঠে গেছে। প্রতিটি জিনিসেরই দাম বাড়ছে।

শেরপুর উপজেলা নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু জানান, অসাধু ব্যবসায়ীদের কারসাজি রোধে সঠিকভাবে বাজার মনিটরিং করা দরকার। প্রশাসন চাইলে বাজার কিছুটা হলেও নিয়ন্ত্রণ করতে পারে।

এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ময়নুল ইসলাম জানান, ব্যবসায়িক প্রতিযোগিতায় দাম বাড়লে আমাদের কিছু করার নেই। কিন্তু সিন্ডিকেট করে নিত্যপন্যের দাম বাড়ালে আমরা সেটা দেখবো। আর নিয়মিতভাবে বাজার তদারিক করা হচ্ছে বলে তিনি জানান।

 

Check Also

শেরপুরে এইচএসসি পরীক্ষায় অংশ নিবে ৩ হাজার ৫৮৯জন

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরে ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৩ হাজার ৫৮৯জন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − three =

Contact Us