সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বাংলাদেশের সামনে এখন যে সমীকরণ

বাংলাদেশের সামনে এখন যে সমীকরণ

শেরপুর ডেস্ক: চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপটা বাংলাদেশের জন্য ঠিক সেভাবে খারাপ যাচ্ছে না। ইতোমধ্যে ২টি ম্যাচ খেলে একটি ম্যাচে জয় এবং অপরটিতে পরাজয়ের স্বাদ পেয়েছে টাইগাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ডি তে বাংলাদেশের সামনে এখনও রয়েছে দুটি ম্যাচ। পারফরম্যান্সে উন্নতি এনে থাকলে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারানোর পর এবার প্রোটিয়াদের বিপক্ষে হেরে গেছে টাইগাররা। দুই ম্যাচে খেলে সুপার এইটে ওঠার লড়াইয়ে বেশ ভালো ভাবেই আছে সাাকিব-শান্তরা। তবে আজকের ম্যাচ দক্ষিণ আফ্রিকার জয়ে ডি গ্রুপ থেকে তারা সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে। এখন বাকি একটি স্থানের জন্য লড়াই বাকি দেশগুলোর। সেখানে সুবিধাজনক অবস্থানে আছে টাইগাররা।

টাইগারদের জন্য সুপার এইটে ওঠার রাস্তাটা সোজাসাপটা। ডি গ্রুপের কঠিন দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার সাথে ম্যাচ শেষ হওয়ায় গ্রুপের বাকি দুই সদস্য নেপাল ও নেদারল্যান্ডসকে হারাতে হবে। দুটি ম্যাচ জিতলে সরাসরি সুপার এইটে যাবে টাইগাররা। তবে যদি শান্তরা একটি ম্যাচ হারে তাহলে অনেক যদি কিন্তুর দিকে তাকিয়ে থাকতে হবে।

যদি দুর্ভাগ্যবসত বাংলাদেশ বাকি দুই ম্যাচের একটিতে পরাজিত হয় আর শ্রীলঙ্কা তাদের হাতের দুটি ম্যাচের দুটিই জিতে নেয় তাহলে টাইগারদের তাকিয়ে থাকতে হবে নেট রানরেটের দিকে। সেদিক থেকে অবশ্য অতটা খারাপ অবস্থায় নেই নাজমুল হোসেন শান্তর দল।

তবে বাংলাদেশ নিশ্চয়ই চাইবে না সমীকরণের মারপ্যাচে পড়তে । হাতে থাকা দুই ম্যাচের দুটি জিতেই গ্রুপ ডির দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ড নিশ্চিত করতে চাইবে বাংলাদেশ।

Check Also

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: নেপালের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 6 =

Contact Us