সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় চেক ডিজঅনার মামলা এক নারীর কারাদন্ড ও ১৫ লাখ টাকা জরিমানা

বগুড়ায় চেক ডিজঅনার মামলা এক নারীর কারাদন্ড ও ১৫ লাখ টাকা জরিমানা

 

শেরপুর ডেস্ক: পাওনাদারের কর্জের পাওনা টাকা পরিশোধের জন্য প্রদানকৃত ব্যাংক চেক অপর্যাপ্ত তহবিলের কারণে ব্যাংক হতে প্রত্যাখানের অভিযোগ এনে দায়েরকৃত নিগোশিয়েবল ইন্সষ্টুমেন্ট এ্যক্ট (এন আই এ্যাক্ট) এর মামলার রায়ে অভিযুক্ত বগুড়া শহরের কাটনারপাড়ার করনেশন স্কুল রোডের বুশরা বুটিকস্ এর প্রোপাইটর বুশরা জান্নাতকে ১ বছরের সশ্রম কারাদন্ড এবং ১৫ লাখ ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়েছে।

বগুড়ার ১ম যুগ্ম দায়রা জজ শাহনাজ পারভীন মঙ্গলবার (৭ মে) এই মামলার রায় দেন। সাজাপ্রাপ্ত ওই আসামির বর্তমান ব্যবসা প্রতিষ্ঠান আলোর মেলা স্কুলের উত্তর পাশে এক্সপার্ট বিউটি পার্লার। তিনি বগুড়া শহরের কাটনারপাড়ার মৃত রেজাউল হকের স্ত্রী। রায় ঘোষণার দিন সাজাপ্রাপ্ত ওই আসামি অনুপস্থিত ছিল এবং গ্রেপ্তারের পর হতে তার সাজা কার্যকর হবে।

উল্লেখ্য, বগুড়া শহরের কাটনারপাড়ার ঠিকাদার পাড়ার ফজলুল শেখের ছেলে মোঃ ইমরান শেখ কর্তৃক দায়েরকৃত এই মামলার অভিযোগে বলা হয়েছে যে, তার নিকট হতে ১৫ লাখ ২০ হাজার টাকা কর্জ হিসেবে গ্র্রহণ করেন।

কর্জের ওই টাকা পরিশোধের জন্য আসামি তার ব্যবসা প্রতিষ্ঠানের নামীয় ব্যাংক হিসেবের চেক গত ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর বুশরা জান্নাত ১৫ লাখ ২০ হাজার টাকা মূল্যমানের একটি ব্যাংক চেক কর্জের টাকা পরিশোধের জন্য পাওনাদার অভিযোগকারী মোঃ ইমরান শেখ বরাবর প্রদান করেন।

পাওনাদার মোঃ ইমরান শেখ ওই ব্যাংক চেকটি নগদায়নের জন্য আসামির নামীয় ব্যাংক হিসেবে জমা দিলে আসামি বুশরা জান্নাতের নামীয় ব্যাংক হিসাবে অপর্যাপ্ত তহবিল জনিত কারণে ব্যাংক হতে ওই বছরের ১৫ ডিসেম্বর ব্যাংক কর্তৃপক্ষ চেক ফেরতের স্মারকপত্র মূলে বাদি জালাল মোঃ ইমান শেখকে ব্যাংক চেক স্মারক পত্র মূলে চেকটি ফেরত প্রদান করেন।

বাদি ইমরান শেখ আসামি বুশরা জান্নাত’র প্রতি লিগ্যাল নোটিশ দেয়ার পরেও আসামি বুশরাত জান্নাত ইমরান শেখের পাওনা ওই টাকা পরিশোধ না করায় ইমরান শেখ বাদি হয়ে আসামির বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

Check Also

বগুড়ায় বাই সাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

শেরপুর ডেস্ক: বগুড়ায় বাইসাইকেলের ধাক্কায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় দুপচাঁচিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =

Contact Us