সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / আমদানির খবরে পেঁয়াজ কেজিতে কমলো ১০ টাকা

আমদানির খবরে পেঁয়াজ কেজিতে কমলো ১০ টাকা

শেরপুর নিউজ ডেস্ক: ভারত থেকে আমদানির খবরে এক দিনের ব্যবধানে দিনাজপুরের ফুলবাড়ীতে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ১০ টাকা। প্রকারভেদে ৭০ টাকার পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। এতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে ক্রেতা সাধারণের মাঝে।

সোমবার (৬ মে) সকালে ফুলবাড়ী পৌরসভার সবজি বাজার ঘুরে দেখা যায়, হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আমদানির খবরে বাজারে কমতে শুরু করেছে দেশি পেঁয়াজের দাম। রোববার (৫ মে) যে পেঁয়াজ খুচরা বিক্রি হয়েছিল ৭০ টাকা কেজি দরে, সোমবার (৬ মে) তা বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে।

বাজারে পেঁয়াজ কিনতে আসা হোটেল ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান, এক মাস আগেও পেঁয়াজের দাম ছিল ৩৫ থেকে ৪০ টাকা কেজি। তা বেড়ে ৭০ টাকা কেজি হয়েছিল। রোববারও ৭০ টাকায় পেঁয়াজ কিনেছিলেন। সোমবার তা কিনেছেন ৬০ টাকা কেজি দরে।

ফুলবাড়ী পৌর বাজারের পেঁয়াজ পাইকারি ব্যবসায়ী মিহির চন্দ্র, বিধান চন্দ্র, তুহিন হোসেন ও হামিদুল ইসলাম জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানির খরবে পেঁয়াজের মোকামে দাম কমতে শুরু করেছে। এজন্য ৭০ টাকা কেজির পেঁয়াজ ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ভারত থেকে পুরোদমে পেঁয়াজ আদমানি শুরু হলে পেঁয়াজের দাম আরও কমে আসবে।

ইউএনও মীর মো. আল কামাহ্‌ তমাল জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিকভাবে বাজার মনিটরিং করা হচ্ছে যাতে কেউ অযাচিতভাবে কোনো পণ্যের দাম বাড়াতে না পারে।

Check Also

এবারের বাজেটে মূল্যস্ফীতি হ্রাসই লক্ষ্য

শেরপুর নিউজ ডেস্ক: নিত্যপণ্যের বাজারে সাধারণ মানুষকে স্বস্তি দিতে নতুন বাজেটে দ্রব্যমূল্য কমানোর বিষয়টিকে সর্বোচ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 2 =

Contact Us