সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / পাকিস্তানে আটা ৮০০ টাকা কেজি!

পাকিস্তানে আটা ৮০০ টাকা কেজি!

শেরপুর ডেস্ক : মূল্যবৃদ্ধি নিয়ে আবার জেরবার পাকিস্তান। ভারতের প্রতিবেশী দেশটির অর্থনৈতিক অবস্থার আবারও অবনতি শুরু হয়েছে। আকাশ ছুঁয়েছে জিনিসপত্রের দাম। সব থেকে বেশি প্রভাব পড়েছে খাদ্যদ্রব্যের মূল্যে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে, আটা-রুটির মতো নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের।
সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী, যেখানে কয়েক দিন আগে পর্যন্ত করাচিতে এক কেজি আটা ২৩০ পাকিস্তানি টাকায় পাওয়া যেত, এখন তা বৃদ্ধি পেয়ে হয়েছে ৮০০ পাকিস্তানি টাকা। ভারতীয় মুদ্রায় ২৩৮ টাকা। শুধু তা-ই নয়, সেই শহরে এক একটি রুটি বিক্রি হচ্ছে ২৫ টাকায় (পাকিস্তানি মুদ্রায়)।

পাক সংবাদমাধ্যম ‘ডন’-এর প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে মূল্যবৃদ্ধির সঙ্গে ‘লড়াই করছে’ পাকিস্তান। সে দেশে গত কয়েক মাসে মূল্যবৃদ্ধির হার ৩৮ শতাংশ, যা দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ। খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে ৪৮ শতাংশ।

পাকিস্তান পরিসংখ্যান ব্যুরোর রিপোর্ট অনুযায়ী, গত এক বছরে সে দেশে খাদ্য, বিদ্যুৎ থেকে শুরু করে রান্নার গ্যাস— হু হু করে বৃদ্ধি পেয়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। সেই রিপোর্ট অনুযায়ী, এক বছরে পাকিস্তানের শহরাঞ্চলগুলিতে টম্যাটোর দাম ১৮৮ শতাংশ, পেঁয়াজের দাম ৮৪ শতাংশ, সব্জির দাম ৫৫ শতাংশ, মশলার দাম ৪৯ শতাংশ, চিনির দাম ৩৭ শতাংশ এবং আলুর দাম ৩৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে ৩১৯ শতাংশ। বিদ্যুতের দাম বেড়েছে ৭৩ শতাংশ।

Check Also

মে মাসেই ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আয়ারল্যান্ডসহ চার দেশ

শেরপুর নিউজ ডেস্ক: চলতি মে মাসেই ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেবে আয়ারল্যান্ডসহ ইউরোপের কয়েকটি দেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =

Contact Us