সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / চলতি মাসের ২৬ দিনে এলো ১৬৮ কোটি ডলার

চলতি মাসের ২৬ দিনে এলো ১৬৮ কোটি ডলার

শেরপুর নিউজ ডেস্ক: চলতি মাস এপ্রিলের প্রথম ২৬ দিনে দেশে ১৬৮ কোটি ৯ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা।

রবিবার (২৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, এপ্রিল মাসের প্রথম ২৬ দিনে দেশে ১৬৮ কোটি ৯ লাখ ৭০ হাজার মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে। আর গত মার্চ মাসের প্রথম ২৬ দিনে আসে ১৬২ কোটি ৭৬ লাখ মার্কিন ডলার। এই হিসাবে চলতি মাসে রেমিট্যান্স প্রবাহ বেড়েছে।

এপ্রিলের প্রথম ২৬ দিনে আসা রেমিট্যান্সের মধ্যে রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ১৬ কোটি ১ লাখ ৮০ হাজার ডলার। এ ছাড়া বিশেষায়িত ব্যাংকের মাধ্যমে এসেছে ৮ কোটি ৯৮ লাখ ডলার, বেসরকারি ব্যাংকের মাধ্যমে ১৪২ কোটি ৫৬ লাখ ৩০ হাজার ডলার ও বিদেশি ব্যাংকের মাধ্যমে ৫৩ লাখ ৬০ হাজার ডলার রেমিট্যান্স এসেছে।

এপ্রিলের ২০ থেকে ২৬ তারিখ পর্যন্ত প্রবাসীরা দেশে রেমিট্যান্স পাঠিয়েছে ৩৯ কোটি ৯৪ লাখ ৬০ হাজার ডলার। ১৩ থেকে ১৯ এপ্রিল দেশে এসেছে ৪০ কোটি ৪৪ লাখ ১০ হাজার ডলার রেমিট্যান্স। এ ছাড়া ৬ থেকে ১২ এপ্রিলের মধ্যে দেশে রেমিট্যান্স এসেছে ৪২ কোটি ১৬ লাখ ৮০ হাজার ডলার। আর ১ থেকে ৫ এপ্রিল দেশে এসেছে ৪৫ কোটি ৫৪ লাখ ২০ হাজার মার্কিন ডলার রেমিট্যান্স।

চলতি বছরের মার্চ মাসে ব্যাংকিং চ্যানেলে ১৯৯ কোটি ৬৮ লাখ ডলার রেমিট্যান্স পাঠান প্রবাসী বাংলাদেশিরা। এর আগের মাস ফেব্রুয়ারিতে প্রবাসী আয় আসে প্রায় ২১৭ কোটি ডলার। চলতি বছরের প্রথম মাস জানুয়ারিতে দেশে রেমিট্যান্স এসেছিল ২১০ কোটি ডলার।

 

Check Also

প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রায় বাস্তবতার ছাপ

শেরপুর নিউজ ডেস্ক: অর্জনের শঙ্কা থেকেই শেষ পর্যন্ত এক শতাংশ কমিয়ে চলতি অর্থবছরের (২০২৩-২৪) জিডিপির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 1 =

Contact Us