সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / দুই সিটি ভোটে ইসির মনিটরিং সেল গঠন

দুই সিটি ভোটে ইসির মনিটরিং সেল গঠন

শেরপুর নিউজ ডেস্ক: আসন্ন ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনসহ স্থানীয় সরকারের ২৩৩টি নির্বাচনের মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেলটি গঠন করা হয়েছে।

ইসির উপসচিব মো. আতিয়ার রহমান ইতোমধ্যে সংশ্লিষ্টদের এ-সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন। সেলটির নেতৃত্বে দেবেন ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম। ৯ মার্চ অর্থাৎ ভোট গ্রহণের দিন সকাল ৮টা থেকে নির্বাচন ভবন থেকে এই সেল পরিচালিত হবে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, আগামী ৯ মার্চ ময়মনসিংহ, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রের শূন্যপদে উপনির্বাচন, ৩টি পৌরসভার সাধারণ নির্বাচন ও বিভিন্ন পৌরসভার মেয়রের শূন্যপদসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরের শূন্যপদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া একই তারিখে ১৩টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ৭টি জেলা পরিষদের উপনির্বাচনসহ ১৮৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে একটি আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করার জন্য সিদ্ধান্ত হয়েছে। ওই সেলে ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, প্রকল্প পরিচালক, আইডিয়া প্রকল্প-২ (২য় পর্যায়), নির্বাচন কমিশন নেতৃত্ব দেবেন।

Check Also

বাতিল হচ্ছে রিটার্ন অ্যাসেসমেন্ট প্রথা

শেরপুর নিউজ ডেস্ক: প্রতিবেশী দেশগুলোর তুলনায় কর-জিডিপি অনুপাতে পিছিয়ে বাংলাদেশ। অর্থপাচার, কর ফাঁকি ও অবৈধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − two =

Contact Us