সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / নাইজেরিয়ার রাজাকে গুলি করে হত্যা

নাইজেরিয়ার রাজাকে গুলি করে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: নাইজেরিয়ার দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক রাজ্যের প্রথাগত রাজা সেগুন আরেমুকে তার প্রাসাদে ঢুকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা। এসময় তার স্ত্রীর সঙ্গে আরেকজনকে অপহরণ করে নিয়ে গেছে তারা। গেল বৃহস্পতিবার রাতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোয়ারা রাজ্যে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, ওই রাজার নাম সেগুন আরেমু। তিনি সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত জেনারেল। তাঁর দাপ্তরিক উপাধী ছিল ‘কোরোর ওলুকোরো’। একদল সশস্ত্র হামলাকারী গতকাল রাজপ্রসাদে ঢুকে তাঁকে গুলি করে হত্যা করেছে এবং রানীকে অপহরণ করে নিয়ে গেছে। হামলাকারীদের পরিচয় এখনো স্পষ্ট নয় এবং তারা কোনো মুক্তিপণ দাবি করেছে কি না, তাও জানা যায়নি।

নাইজেরিয়ায় গত কয়েক মাসে অপহরণের ঘটনা ব্যাপকভাবে বেড়েছে। এসব ঘটনা মোকাবিলায় এরইমধ্যে দেশটির সুশীল সমাজের ৫০টি সংগঠন প্রেসিডেন্ট বোলা টিনুবুর কাছে জরুরি অবস্থা জারির দাবি জানিয়েছে। সংগঠনগুলো বলেছে, গত বছর মে মাসে তিনি দায়িত্ব নেয়ার পর থেকে এক হাজার ৮০০ জনের বেশি মানুষ অপহৃত হয়েছে।
নাইজেরিয়ার গভর্নর আব্দুল রহমান আব্দুল রাজ্জাক এ ঘটনাকে বেপরোয়া ও মর্মান্তিক বলে আখ্যা দিয়েছেন। তিনি এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত আটক করার নির্দেশ দিয়েছেন। এদিকে, তাদের ধরতে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

Check Also

মহাবিশ্বের সবচেয়ে উজ্জ্বল বস্তু খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা

শেরপুর নিউজ ডেস্ক: মহাবিশ্বের সবচেয়ে উজ্জ্বল বস্তুর সন্ধান পেয়েছেন একদল জ্যোতির্বিজ্ঞানী। অস্ট্রেলিয়ার জ্যোতির্বিজ্ঞানীদের একটি দল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

Contact Us