Home / দেশের খবর / শেখ হাসিনাকে আরও ৪ দেশের অভিনন্দন

শেখ হাসিনাকে আরও ৪ দেশের অভিনন্দন

শেরপুর নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী পদে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে আরও চার দেশ ও এক সংস্থা অভিনন্দন জানিয়েছে। অভিনন্দন বার্তা পাঠিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট ফার্দিনান্দ আর মার্কোস আইআর, গাম্বিয়ার প্রেসিডেন্ট অ্যাডামা ব্যারো, রোমানিয়ার প্রধানমন্ত্রী ইয়োন মার্সেল চলাকু ও বুলগেরিয়ার প্রধানমন্ত্রী নিকোলাই ডেনকভ এবং ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) মহাসচিব ডোরেন বোগদান-মার্টিন।

বার্তায় প্রেসিডেন্ট মার্কোস লিখেছেন, ফিলিপাইন বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠ অংশীদারত্বের জন্য নতুনভাবে প্রতিশ্রুতিবদ্ধ। উভয় দেশের জনগণের স্বার্থে সহযোগিতার নতুন ক্ষেত্রগুলো খুঁজে বের করতে আমাদের ইচ্ছার কথা পুনর্ব্যক্ত করছি। আমি আপনার সাফল্য কামনা করি, কারণ আপনি দেশকে আরও অব্যাহত উন্নয়ন এবং অগ্রগতির দিকে নিয়ে যেতে জনগণের রায় পেয়েছেন।

গাম্বিয়ার প্রেসিডেন্ট অ্যাডামা লিখেছেন, আমি দুদেশের পারস্পরিক স্বার্থের অনেক ক্ষেত্রে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়ার জন্য প্রতিশ্রুতি নবায়ন করার এ সুযোগটি নিতে চাই। আমি আপনাকে পুনরায় নিশ্চিত করতে চাই, বাংলাদেশের সঙ্গে দীর্ঘস্থায়ী বন্ধুত্বকে গাম্বিয়া মূল্য দেয়।

এছাড়া বার্তায় বাংলাদেশ সরকারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ও উষ্ণ সম্পর্ক বজায় রাখার আশাবাদ ব্যক্ত করেছেন রোমানিয়া ও বুলগেরিয়ার প্রধানমন্ত্রী।

আইটিইউ মহাসচিব ডোরেন বোগদান-মার্টিন তার চিঠিতে উল্লেখ করেছেন, আইটিইউ বছরের পর বছর একটি টেকসই ডিজিটাল দেশে রূপান্তর করতে বাংলাদেশকে সহযোগিতা করেছে। আমি ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে আমাদের অব্যাহত সহযোগিতার কথা পুনর্ব্যক্ত করছি। আমরা আপনার দেশকে টেলিকমিউনিকেশন এবং আইটি ক্ষেত্রে যে কোনো সহায়তা করতে বরাবরের মতো আছি এবং ভবিষ্যতেও থাকব।

Check Also

পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 16 =

Contact Us