Home / রাজনীতি / নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি

নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি

শেরপুর নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণা শুরু হওয়ার আগের দিন ভোটে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি। দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, সব বাধা অতিক্রম করে আমরা নির্বাচন করছি। কোন চাপ নয়, স্বাধীনভাবে সিদ্ধান্ত নিয়ে ভোটে এসেছি।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

গত ৩০ নভেম্বর ২৮৯ আসনে প্রার্থীর হওয়ার কথা জানায় জাপা। তবে ভোটের পরিবেশ নিয়ে উদ্বিগ্ন দলটি জানায়, নির্বাচনের প্রচারণা শুরুর আগে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। গুঞ্জন রয়েছে এর মধ্যে আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টন নিয়ে একাধিক বৈঠক করেছে দলটি।

প্রচারণা শুরুর আগের দিন সাংবাদিকদের চুন্নু বলেন, আমাদের একটা দাবি ছিল যে একটা ভালো ভোটের পরিবেশ যদি সৃষ্টি হয়, তাহলে জাতীয় পার্টি নির্বাচনে থাকবে। ইসি ও সরকারের আশ্বাসে মোটামুটিভাবে একটা আস্থা এসেছে যে তারা নির্বাচনটা ভালোভাবে করতে চান। সরকার ইসিকে সহযোগিতা করে যাচ্ছে, আমাদের প্রতিশ্রুতি দিয়েছে নির্বাচন হওয়ার আগ পর্যন্ত তারা সহযোগিতা করবে। সেই কারণে জাপা চেয়ারম্যান জিএম কাদেরের পক্ষ থেকে সব প্রার্থীকে অনুরোধ করছি যে, আমরা এ নির্বাচনে অংশগ্রহণ করবো।

সাধারণ মানুষ ভোটে অংশ নেবে জানিয়ে তিনি বলেন, নির্বাচন যাতে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতামূলক হয় সেই লক্ষ্যে কাজ করে যাবো। এই নির্বাচনে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে।

এদেশের মানুষ অনেক সচেতন। আশা করি এই নির্বাচনটা করার মাধ্যমে সব অপচেষ্টা দূর করে একটা গণতান্ত্রিক ব্যবস্থা কায়েমের লক্ষ্যে কাজ করে যাবো। সেজন্যই আমরা নির্বাচনে যাবো। প্রার্থীদের চিঠি দিচ্ছি, আগামীকাল যেনো তারা প্রতীক নেয় সেই নির্দেশ দেওয়া হচ্ছে।

আসন সমঝোতা প্রসঙ্গে জাপা মহাসচিব বলেন, ২৮৩ আসনে ভোট করছি। কিছু কিছু আসনে আমাদের যারা সিনিয়র নেতা যারা আছেন; সেই সমস্ত আসনে তাদের সঙ্গে আমাদের সমঝোতা হয়েছে বা হবে এ রকম একটা অবস্থায় আছি। বাট নির্বাচনে আমরা যাচ্ছি এটাই বড় কথা। সেই সংখ্যাটা আপনারা জানতে পারবো না। সব বাধা অতিক্রম করে নির্বাচনটা আমরা করছি। সেটাই বড় কথা। আমরা জাতীয় পার্টির পক্ষ থেকে ঘোষণা দিচ্ছি।

কোনো চাপ ছিল কি না জানতে চাইলে তিনি বলেন, চাপ থাকলে তো যারা নির্বাচনে আসে নাই তারাও আসতো। না কোন চাপ না, স্বাধীনভাবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। নির্বাচনকে অর্থবহ করতে ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের লক্ষ্যে ক্ষমতাসীনদের সঙ্গে আলোচনা চলছে, আলোচনা চলবে।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
কতটি আসনে কীভাবে সমঝোতা হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা ২৮৩ আসনে ভোট করছি। সেখানে কোন দলের কী প্রার্থী আছে সেটা চিন্তা করছি না। আমরা যুদ্ধ করে যাবো, খেলে যাবো। আপনি যেটা বলছেন সেটা সুনির্দিষ্টভাবে বলার সুযোগ নেই। এটা আমাদের নিজস্ব কৌশল সেটা আপনাদের বলছি না। ২৮৩ আসনের মধ্যে বেশির ভাগে আসনে যদি জয়লাভ করি তখনই আমরা সন্তুষ্ট হবো। আওয়ামী লীগও ভোট করছে। কিন্তু কিছু জায়গায় কৌশল থাকতে পারে। সেটা এখন বলার প্রয়োজন মনে করছি না। প্রত্যেক দলের জয়ের ব্যাপারে নিজস্ব কৌশল থাকে সেটা আপনাদের খুলে বলবো না।

Check Also

উপজেলা নির্বাচন : ভোটে যেতে কৌশল খুঁজছে বিএনপি

শেরপুর ডেস্ক: আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণ করবে না। তবে দলের নেতাদের মধ্যে যাঁরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − three =

Contact Us