সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / ‘আদর্শবান জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই’-ইসলামী আন্দোলন

‘আদর্শবান জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই’-ইসলামী আন্দোলন

শেরপুর ডেস্ক: আদর্শবান জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

শুক্রবার (১৪ জুন) বিকেলে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় শিক্ষা কারিকুলামে একটা নির্দিষ্ট স্তর পর্যন্ত মুসলিম সন্তানদের জন্য ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করা খুবই প্রয়োজন। আজ সমাজে অপরাধ, কিশোর গ্যাং সৃষ্টি হয়েছে, কেবল মৌলিক শিক্ষার অভাবে। বর্তমানে প্রচলিত বিতর্কিত শিক্ষা কারিকুলাম সম্পূর্ণরূপে বাতিল করে মুসলমান সন্তানদের উপযোগী করে সাজানো দরকার।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, ব্রিটিশদের প্রবর্তিত শিক্ষা কারিকুলামে মূল লক্ষ্যই ছিল ধর্মহীন কর্ম শিক্ষার মাধ্যমে জাতিকে ইসলাম শূন্য করা, তা বর্তমানে ৯৮ ভাগ সফলভাবে কার্যকর হয়েছে। মুসলিম জাতিসত্তা আজ হুমকির সম্মুখীন। এমন পরিস্থিতিতে দেশের প্রত্যেক গ্রামে পাড়া মহল্লায় মক্তব মাদ্রাসা কায়েম করে মুসলমান সন্তানদের বাল্যকালেই দ্বীনি শিক্ষা প্রদান নিশ্চিত করা। ইসলামের ভিত্তি কোনো মানুষের মধ্যে না থাকলে সে মানুষ আর পশুর মধ্যে কোনো পার্থক্য থাকে না। কাজেই ইসলামী শিক্ষাই পারে মানুষ অপরাধ প্রবণ থেকে শুদ্ধাচারে পরিণত করতে।

এ সময় উপস্থিত ছিলেন- দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ আব্দুর রহমান, মুফতী মোস্তফা কামাল।

Check Also

ছাত্র আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জামায়াতের

শেরপুর নিউজ ডেস্ক: সরকারি চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে দেশের ছাত্রসমাজের চলমান আন্দোলনের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =

Contact Us