সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / আর্জেন্টিনার জয়ের নায়ক ডি মারিয়া

আর্জেন্টিনার জয়ের নায়ক ডি মারিয়া

শেরপুর নিউজ ডেস্ক: আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ইকুয়েডরকে হারিয়েছে আর্জেন্টিনা। সোমবার বাংলাদেশ সময় ভোরে যুক্তরাষ্ট্রের শিকাগোর সোলজার ফিল্ডে মুখোমুখি হয় দুদল। ম্যাচে ডি মারিয়ার একমাত্র গোলে জয় পায় আলবিসেলেস্তেরা।

ম্যাচের শুরুর একাদশে ছিলেন না আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তবে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে তাকে মাঠে নামতে দেখা যায়। প্রথমার্ধের ৪০ তম মিনিটে ডি মারিয়ার দুর্দান্ত গোলে লিড পায় আর্জেন্টিনা। এগিয়ে থেকে বিরতিতে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

ম্যাচের ৫৬ মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে মাঠে নামেন মেসি। এ সময় দর্শক গ্যালারি থেকে আর্জেন্টাইন অধিনায়কের নামে স্লোগান ওঠে। মেসি মাঠে নামলেও বড় প্রভাব ফেলতে পারেননি। উল্টো শেষদিকে ম্যাচে ফিরতে মরিয়া ইকুয়েডর আক্রমণের ধার বাড়িয়ে দেয়। তবে আর্জেন্টিনার জমাট রক্ষণ ভাঙতে পারেনি তারা।

ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল আর্জেন্টিনাও। কিন্তু এগিয়ে আসা ইকুয়েডর গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন নিকো গঞ্জালেস। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় স্কালোনির শিষ্যদের।

দলকে জেতাতে অবদান রেখে ডি মারিয়া ম্যাচের পর বলেছেন, ‘আমরা এই জয়ের যোগ্য ছিলাম। এখন আমাদের কাজটা চালিয়ে যেতে হবে। যেটা সব সময়েই আমরা করি। পাশাপাশি একতাবদ্ধ হয়েও থাকতে হবে।’

ইকুয়েডরের ম্যাচ নিয়ে ডি মারিয়া মনে করছেন, ‘ইকুয়েডর এমন এক প্রতিপক্ষ যাদের বিপক্ষে আমরা কোপা আমেরিকায় মুখোমুখি হতে পারি। জানি টুর্নামেন্ট সহজ হবে না। আজকের ম্যাচটা তাই ভালোই গেছে, যেখানে আমরা দেখিয়েছে যে কী করতে পারি।’

২০ জুন কোপা আমেরিকায় কানাডার মুখোমুখি হওয়ার আগে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ওই ম্যাচে তাদের প্রতিপক্ষ গুয়াতেমালা।

Check Also

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: নেপালের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 9 =

Contact Us