Home / খেলাধুলা / পাকিস্তানকে হারালো ভারত

পাকিস্তানকে হারালো ভারত

শেরপুর নিউজ ডেস্ক: টি-২০ বিশ্বকাপে শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৬ রানে হারিয়েছে ভারত। রবিবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ক্ষণে ক্ষণে রং বদলানো উন্মাদনার এ দ্বৈরথে ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হয় রোহিত শর্মার ভারত। জবাবে ৭ উইকেটে ১১৩ রানে থামে বাবর আজমের পাকিস্তান। আশা জাগিয়েও ক্লোজ ম্যাচে এই হারে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিদের জন্য সুপার এইটের পথটা পুরোপুরি অনিশ্চিত হয়ে গেল।

এর আগে যুক্তরাষ্ট্রের কাছে টাই ম্যাচে সুপার ওভারে পরাজিত হয় বাবরের দল। ১২০ রানের জয়ের লক্ষ্যে একপর্যায়ে ১০ ওভারে ৩ উইকেটে ৭৩ রান তুলে আশা জাগিয়েছিল পাকিস্তান। ৫ উইকেট হাতে রেখে শেষ ৩ ওভারে, অর্থাৎ ১৮ বলে প্রয়োজন ছিল মাত্র ৩০ রান। মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ ও অর্শদ্বীপ সিংয়ের ওভার থেকে সেটা তারা করতে পারেনি। শেষ ওভারে অর্শদ্বীপকে টানা দুই বাউন্ডারিতে গ্যালারি চাঙ্গা করেছিলেন নাসিম শাহ! দারুণ বোলিংয়ে ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। হার্দিক পান্ডিয়ার শিকার ২ উইকেট।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ রিজওয়ান ৪৪ বলে ১ চার ও ১ ছক্কায় ৩১, অধিনায়ক বাবর ১০ বলে ১৩, উসমান খান ১৫ বলে ১৩, ফখর জামান ৮ বলে ১৩, ইমাদ ওয়াসিম ২৩ বলে ১৫ রান করে আউট হন। নাসিম ৪ বলে ২ চারে ১০ রানে অপরাজি থাকেন। শেষ ২ ওভারে তাদের প্রয়োজন ছিল ২১ রান, শেষ ওভারে ১৮। এর আগে টসে হেরে ব্যাটিং পাওয়া ভারত এদিন শুরুতেই বড় দুই তারকা রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে হারায়। এর পরও ঋষভ পন্থ (৩১ বলে ৬ চারে ৪২) ও অক্ষর প্যাটেলের (১৮ বলে ২ চার ও ১ ছক্কায় ২০) দারুণ ব্যাটিংয়ে ১০ ওভারে ৩ উইকেটে ৮১ রান তুলে শক্ত অবস্থানে চলে গিয়েছিল। সেখান থেকেই নাটকীয় ধসে পথ হারায় তারা, ২৪ রানের মধ্যে শেষ ৬ উইকেট খুইয়ে ১ ওভার আগেই হয়ে যায় অলআউট! পাকিস্তানের চার পেসার মিলে নেন ৯ উইকেট। নাসিম শাহ ও হারিস রউফের শিকার ৩টি করে, মোহাম্মদ আমির ২ ও শাহিন শাহ আফ্রিদি ১। ৯৫/৪ থেকে দেখতে না দেখতে ৯৬/৭ হয়ে যায় ভারতে স্কোর। ১৪তম ওভারে নাসিম শিবম দুবেকে ফেরানোর পর ১৫তম ওভারের প্রথম দুই বলে আমির তুলে নেন পন্থ ও রবীন্দ্র জাদেজাকে (০)। প্রথম ওভারেই আফ্রিদিকে ১ ছক্কা হাঁকান রোহিত (১২ বলে ১৩), ভারত তুলে নেয় ৮ রান। এর পর হানা দেয় বৃষ্টি। পরে খেলা শুরু হলে নাসিমের প্রথম বলেই কোহলি (৩ বলে ৪) দারুণ একটি চার মারলেও, এক বল পরই পয়েন্টে উসমান খানের হাতে ক্যাচ তুলে দেন। টি২০ তে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১১ ইনিংসে এ নিয়ে মাত্র দ্বিতীয়বার দুই অঙ্ক ছোঁয়ার আগেই আউট হন ভারতীয় সুপারস্টার। চলতি বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ আউট হলেন মাত্র ১ ও ৪ রান করে।

শুরুতেই বড় দুই তারকাকে হারানোর পরও পন্থ ব্যাট চালাচ্ছিলেন নিজের স্টাইলে। অপরপ্রান্তে ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া অক্ষর প্যাটেলও তাকে ভালো সঙ্গ দিচ্ছিলেন। ২ চার ও এক ছক্কায় ১৮ বলে ২০ রান করে বিদায় নেন অক্ষর। দুবার জীবন পাওয়া পন্থ দর্শনীয় কয়েকটি বাউন্ডারি হাঁকান। ১১ ওভার শেষে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৮৯। বড় সংগ্রহের হাতছানি। কিন্তু পরের ওভার থেকে নিয়মিত উইকেট হারায় তারা। ৮৯ থেকে ৯৬, ৭ রানের মধ্যে হারিয়ে ফেলে ৪ উইকেট। সুর্যকুমার যাদব (৮ বলে ৭) ও শিভম দুবে (৯ বলে ৩) বিদায় নেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই। পরপর দুই বলে পন্থ ও জাদেজাকে (০) ফিরিয়ে দেন আমির। হার্দিক পান্ডিয়াও (১২ বলে ৭) পারেননি কিছু করে দেখাতে। পর পর দুই বলে তাকে ও জাসপ্রিত বুমরাহকে ফেরান রউফ। আর্শদিপ সিংয়ের (১৩ বলে ৯) রান আউটে ১৯ ওভারে ১১৯ রানে সমাপ্তি ঘটে ভারতের ইনিংসের। নিজেদের টি২০ বিশ্বকাপ ইতিহাসে যা তাদের দলীয় সর্বনিম্ন। এত কম রানে অলআউট হয়ে এর আগে কখনোই ম্যাচ জেতেনি ভারত।

Check Also

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: নেপালের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − eighteen =

Contact Us