Home / খেলাধুলা / সাকিবের নতুন বিশ্বরেকর্ড

সাকিবের নতুন বিশ্বরেকর্ড

শেরপুর নিউজ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে। আর এই বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে আজ শনিবার (৮ জুন) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেই বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে অংশ নিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

যদিও এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে এই রেকর্ডে প্রথম ভাগ বসান ভারতের রোহিত শর্মা।

২০০৭ থেকে ২০২৪ পর্যন্ত নয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র দুজন ক্রিকেটার অংশ নিয়েছেন। রোহিত ও সাকিব সেই কৃতিত্ব অর্জন করলেন।

তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও ডুয়ানে ব্রাভো। মাহমুদউল্লাহ ও ওয়ার্নার এই বিশ্বকাপেও আছেন। এটি তাদের ক্যারিয়ারের অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ক্রিকেটারদের তালিকায় প্রথম সারিতে রয়েছেন রোহিত ও সাকিব। রোহিত ২০ ওভারের বিশ্বকাপে ৪০টি ম্যাচ খেলেছেন। দ্বিতীয় স্থানে থাকা সাকিব খেলেন ৩৭টি ম্যাচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন রোহিত শর্মা (১,০১৫ রান)। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি ৪৭টি উইকেট নিয়ে বোলারদের তালিকায় এক নম্বরে রয়েছেন সাকিব।

এমন মাইলফলক গড়তে যাওয়ার আগে নিজের অনুভূতি জানিয়ে আইসিসিকে সাক্ষাৎকার দিয়েছেন সাবেক এই টাইগার অধিনায়ক। সেখানে সাকিব বলেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে খেলতে পেরে আমি নিজেকে বিশেষাধিকার প্রাপ্ত মনে করছি। সব আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অনেক গর্বিত ও খুশি।’

তিনি আরো বলেন, ‘বিশ্বকাপ আসরগুলোতে আমি অনেক বেশি স্মৃতি ও অভিজ্ঞতা অর্জন করেছি। আশা করি আরও কয়েকটা আসর খেলতে পারব।’

Check Also

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: নেপালের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১০৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − five =

Contact Us