Home / খেলাধুলা / ছোট লক্ষ্যেও হাঁসফাঁস করে জিতল বাংলাদেশ

ছোট লক্ষ্যেও হাঁসফাঁস করে জিতল বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: একশ’ রানের মধ্যে জিম্বাবুয়ে অলআউট হওয়ার শঙ্কায় ছিল। কিন্তু সাবেক অধিনায়ক ক্যাম্পবেলের ছেলে জোনাথন ক্যাম্পবেল আন্তর্জাতিক অভিষেকেই দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার ব্যাট থেকে ২৪ বলে চারটি চার ও দুটি ছক্কার শটে ৪৫ রানের আসে। এছাড়া ব্রায়ান্ট বেনেট ২৯ বলে ৪৪ রান করেন। তার ব্যাট থেকে দুটি চার ও তিনটি ছক্কা আসে। ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান তোলে স্বাগতিকরা।

 

জবাব দিতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দেন ওপেনার লিটন দাস ও তানজিদ তামিম। কিন্তু শুরু থেকেই ধীর ছিল তাদের ব্যাটিংয়ের গতি। ইনিংসে গতি তোলার আগেই আউট হন দুই ওপেনার। আগের ম্যাচে ফিফটি করা তানজিদ ১৯ বলে একটি করে চার ও ছক্কার শটে ১৮ রান করেন। তিনে নামা অধিনায়ক নাজমুল শান্ত ফিরে যান ১৫ বলে এক ছক্কায় ১৬ রান করে। পরেই আউট হওয়া লিটনের ব্যাট থেকে ২৫ বলে দুটি চার ও একটি ছক্কার শটে ২৩ রান আসে।জিম্বাবুয়ের দেওয়া লক্ষ্য ১৮.৩ ওভারে তাড়া করেছে বাংলাদেশ। হাতে উইকেট ছিল ৬টি। সংখ্যার হিসাবে জয়টা সহজই। কিন্তু দু’বার বৃষ্টি বিঘ্ন ঘটানো চট্টগ্রামে জিম্বাবুয়ের দেওয়া ১৩৯ রান তাড়া করতেই হাসফাঁস দশা হয়েছে লিটন দাস-নাজমুল শান্তদের। এমনকি ম্যাচের শেষ টানা হৃদয়-রিয়াদও ধুঁকেছেন।

 

প্রথম ম্যাচে সহজে জয়ের পর চট্টগ্রামে বৃষ্টির পূর্বাভাস মাথায় রেখে দ্বিতীয় ম্যাচেও টস জিতে বোলিং নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম ম্যাচের মতো তাসকিন-রিশাদরা এই ম্যাচেও শুরুতে দারুণ বোলিং করেন। ১১তম ওভারে ৪২ রানে জিম্বাবুয়ে ৫ উইকেট হারায়পাঁচে নেমে উইকেটরক্ষক জাকের আলী ১৩ বলে ১২ রান করে ফিরলে ম্যাচ কঠিন হতে থাকে বাংলাদেশের জন্য। ১৩.৫ ওভারে ৯৩ রানে ৪ উইকেট পড়ে স্বাগতিকদের। বাকি পথটা অবশ্য সহজে পাড়ি দিয়েছেন তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ। হৃদয় ২৫ বলে দুই ছক্কা ও তিন চারের শটে ৩৭ রানের হার না মানা ইনিংস খেললেও রান তুলতে কষ্ট হয়েছে তার। ১৬ বলে ২৬ রান করলেও সাবলীল ছিলেন না মাহমুদউল্লাহ। ছবি: এএফপি।

Check Also

মধ্যরাতে দেশ ছাড়লো বাংলাদেশ দল

শেরপুর নিউজ ডেস্ক: আগামী ২ জুন বিশ্বকাপ শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ শুরু হবে ৮ জুন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 18 =

Contact Us