সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / ‘ইত্যাদি’র নাচে একাল-সেকালের বিয়ে

‘ইত্যাদি’র নাচে একাল-সেকালের বিয়ে

শেরপুন ডেস্ক: ইত্যাদি মানেই চমক এবং নান্দনিক মান। সাথে থাকে ব্যাপক ও বর্ণিল আয়োজন। যা শুধুমাত্র ইত্যাদির পক্ষেই সম্ভব। আর তাই ইত্যাদির নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ এবং ভিন্নমাত্রা। প্রতিবারই চেষ্টা করা হয় নাচের মিউজিক, বিষয়, চিত্রায়ণে বৈচিত্র্য আনতে। এবারও সেই চেষ্টাটি রয়েছে।

ইত্যাদিই একমাত্র অনুষ্ঠান যেখানে নাচের প্রচলিত ধারার বাইরে বিষয় ভিত্তিক নাচ করা হয়, যেমন ঈদে ঘরমুখী মানুষদের আনন্দ এবং সড়ক দুর্ঘটনা, প্রকৃতি ও বাংলাদেশের মানুষের সংগ্রামময় জীবন, বাঙালির বিভিন্ন লোক উৎসব, সাংস্কৃতিক আগ্রাসন ও পারিবারিক বন্ধন ইত্যাদি।

তারই ধারাবাহিকতায় এবারের বিষয় সেকাল আর একালের বিয়ে। নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয় শিল্পী।

ইত্যাদিতে প্রতিটি নাচের জন্য নূতন নূতন মিউজিক করা হয়। বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে এসব মিউজিক করা হয় বলে দর্শকরাও এতে নতুনত্বের স্বাদ পান। আজকাল বিয়ের অনুষ্ঠানগুলো শুধু বিয়ে আর বৌভাত দুটি অনুষ্ঠানে মধ্যেই সীমাবদ্ধ নয়।

থাকে নানান আয়োজন। নেচে-গেয়ে একসঙ্গে বিয়ের স্টেজে ওঠেন বর-কনে। যুগের সঙ্গে তাল মেলাতে গিয়ে বিয়ের রীতিনীতিও ভুলে যান অনেকে। এসব বিষয়কেই ফুটিয়ে তোলা হয়েছে এবারের নাচটিতে। শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপার পরিচালনায় বর্ণিল এই নৃত্যে প্রতিটি শিল্পীই ছিল আন্তরিক ও স্বতঃস্ফূর্ত।

ফাগুন অডিও ভিশন জানায়, সবসময় যে ধরনের নাচ এবং নাচের মিউজিক শুনে দর্শকরা অভ্যস্ত ইত্যাদির নাচগুলো তার চাইতে একটু ব্যতিক্রমী করতে চেষ্টা করা হয়। নাচটিকে ফুটিয়ে তোলার জন্য শিল্পীরা অক্লান্ত পরিশ্রম করেছেন। নিয়মিত মহড়া দিয়েছেন। এ ধরনের নূতন নূতন বিষয়ে নৃত্য পরিবেশন করতে পেরে শিল্পীরাও আনন্দিত।

হানিফ সংকেতের সার্বিক তত্ত্বাবধানে নাচটির সংগীত পরিচালনা করেছেন তরুণ সংগীত পরিচালক আকাশ মাহমুদ। প্রতিবারের মতো এবারও ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদুল ফিতরের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

Check Also

যে কারণে রাজনীতিতে অভিনেত্রী রচনা ব্যানার্জি

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে জমে উঠেছে লোকসভা নির্বাচন। গতবারের মতো এবারও প্রার্থীদের মধ্যে তারকাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

Contact Us