সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

শেরপুর নিউজ ডেস্ক: উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযান পরিচালনা করে মিয়ানমারের বিদ্রোহী সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ নেতা মাস্টার করিমুল্লাহ ও আকিজসহ ৪ আরসা সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি এলজি, ৭টি ককটেল, ৫ রাউন্ড অ্যামুনিশন এবং ১২ বোর ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার ভোরে উখিয়ার ঘোনারপাড়া এলাকার ক্যাম্প-২০ এক্সটেনশনের ব্লক-৫ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
আটকৃতরা আরসার শীর্ষ কমান্ডার অর্থ শাখার প্রধান মাস্টার করিমুল্লাহ ও আকিজ আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির এক সময়কার বডিগার্ডের দায়িত্ব পালন করতেন। বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার র‌্যাব-১৫ ব্যাটেলিয়ান সদর কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে অভিযানের সত্যতা নিশ্চিত করেন কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল এইচ এ সাজ্জাদ হোসেন।

তিনি জানান, বর্তমানে বাংলাদেশে আরসার অন্যতম প্রধান কমান্ডার এবং অর্থ শাখার প্রধান (ক্যাশিয়ার) মো. করিম উল্লাহ প্রকাশ মাস্টার কলিম উল্লাহকে (৩২) আটক করা হয়। তিনি বালুখালী ২০ নম্বর ক্যাম্পের আহমেদ হোসেনের ছেলে। আটককৃত বাকিরা হলেন- কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত কায়সারের ছেলে আকিজ (২৭), ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আবুল হোসেনের ছেলে মো. জুবায়ের (২৯) ও ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আবুল হোসেনের ছেলে ছাবের আহমদ (৩৫)।
র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, আরসার শীর্ষ সন্ত্রাসীরা ক্যাম্প-২০ এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে এক বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। আরসার সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি গিয়ে ক্যাম্পের কয়েকটি ব্লক ঘিরে ফেলা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অনেকে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব ধাওয়া দিয়ে ৪ জনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পাহাড়ি আস্তানা থেকে বেশ কয়েকটি বিদেশি পিস্তলসহ গুলি উদ্ধার করা হয়।

আটককৃত চারজনের মধ্যে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার বাংলাদেশ শাখার প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান মো. করিম উল্লাহ ওরফে মাস্টার কলিম উল্লাহ এবং আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ রয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। আটকৃত আরসার সদস্যদের জিজ্ঞাসাবাদ শেষে উখিয়া থানায় হস্তান্তর করা হবে।

Check Also

কিশোর অপরাধীদের নিয়ে যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: কিশোর অপরাধীদের সংশোধনের ওপর জোর দেওয়ার বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =

Contact Us