সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / নারীর ক্ষমতায়ন নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রতিমন্ত্রী

নারীর ক্ষমতায়ন নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রতিমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি বলেছেন, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। নারীর ক্ষমতায়ন নিশ্চিতে বর্তমান সরকার পূর্বের তুলনায় বহুগুণে বিনিয়োগ বৃদ্ধি করেছে।

শুক্রবার (৮ মার্চ) অফিসার্স ক্লাব মহিলা কমিটি কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সমঅধিকার ও সমসুযোগ নিশ্চিতকরণে সরকার কাজ করে যাচ্ছে। সমঅধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন করা হয়েছে তা বাস্তবায়নে তদারকি করা হচ্ছে। এই প্রতিপাদ্যের সঙ্গে বাংলাদেশ সমানতালে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, সরকারের নারীবান্ধব কর্মসূচির ফলে নারীর প্রতি বৈষম্য কমেছে। নারী নির্যাতন নিরসন, লিঙ্গভিত্তিক সমতা আনয়ন, বাল্যবিয়ে রোধ ও কর্মে প্রবেশের ক্ষেত্রে সরকারের উদ্যোগ এখন দৃশ্যমান।

সিমিন হোসেন বলেন, অর্থনৈতিক, রাজনৈতিক,শিক্ষা, চিকিৎসা, খেলাধুলাসহ সব ক্ষেত্রে নারীরা উল্লেখযোগ্য ভূমিকা পালন করছেন। শ্রমশক্তিতে নারীদের অংশগ্রহণ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। নারী উদ্যোক্তা তৈরির জন্য সরকার বাজেট, ঋণ, প্রশিক্ষণসহ নানান সহায়তা প্রদান করে যাচ্ছে।

Check Also

স্বামীর পুরুষাঙ্গ কে‌টে পালালেন স্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: টাঙ্গাইলের ভূঞাপুরে ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে শিশু সন্তান রেখেই পালিয়েছেন স্ত্রী জাকিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =

Contact Us