Home / পড়াশোনা / ‘বিশেষ ক্লাসের’ নামে কোচিং বন্ধের নির্দেশ

‘বিশেষ ক্লাসের’ নামে কোচিং বন্ধের নির্দেশ

শেরপুর নিউজ ডেস্ক: মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন কারিকুলাম যথাযথভাবে বাস্তবায়ন না করে ‘বিশেষ ক্লাসের’ নামে শিক্ষার্থীদের কোচিং করানো হচ্ছে। এই কোচিং বন্ধ করে নতুন কারিকুলামের সব নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সোমবার (৪ মার্চ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নির্দেশনায় বলা হয়, মাধ্যমিক স্তরের কোনও কোনও শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বিশেষ ক্লাসের’ নামে শিক্ষার্থীদের কোচিং করানো হচ্ছে, কোচিংয়ে বাধ্য করানো হচ্ছে। এছাড়া কোনও কোনও শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন কারিকুলাম বিস্তরণ ও মূল্যায়নের সুনির্দিষ্ট নির্দেশিকা থাকা সত্ত্বেও তা লঙ্ঘন করা হচ্ছে। সাপ্তাহিক বা মাসিক মূল্যায়নের নামে গতানুগতিক প্রশ্নপত্র প্রণয়ন করে পরীক্ষা নেওয়া হচ্ছে। এতে নতুন কারিকুলাম বাস্তবায়ন বিঘ্নিত হচ্ছে।’

এমতাবস্থায়, উল্লিখিত কার্যকলাপ থেকে সংশ্লিষ্ট সবাইকে বিরত রাখা এবং নতুন কারিকুলাম যথাযথ বাস্তবায়নের ক্ষেত্রে আগে জারি করা নির্দেশনাগুলো পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণপূর্বক প্রতিষ্ঠানের নির্ধারিত অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। এসব বর্ণিত নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ব্যক্তিগতভাবে দায়ি থাকবেন।

Check Also

১২ মে এসএসসি পরীক্ষার ফল, যেভাবে জানা যাবে

শেরপুর নিউজ ডেস্ক: চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =

Contact Us