Home / বিদেশের খবর / বৃষ্টি-তুষারপাতে পাকিস্তানে ২৯ জনের মৃত্যু

বৃষ্টি-তুষারপাতে পাকিস্তানে ২৯ জনের মৃত্যু

 

শেরপুর ডেস্ক: পাকিস্তানে গত কয়েকদিনের বৃষ্টি ও তুষারপাতে ১৬ শিশুসহ ২৯ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটেছে খাইবার পাখতুনখাওয়াতে। পাখতুনখাওয়াতে প্রাণ হারিয়েছেন ২৪ জন। যার মধ্যে শিশ ১৪ জন। এছাড়া বিভিন্নভাবে আহত হয়েছেন আরও ৩৪ জন।

রবিবার (৩ মার্চ) প্রাদেশিক বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (পিডিএমএ) জানিয়েছে, বন্ধ হয়ে যাওয়ার সড়কগুলো খুলে দেয়ার কাজ চলছে। তবে অব্যাহত তুষারপাতের কারণে এই কার্যক্রম ব্যহত হচ্ছে।

বৃষ্টি ও তুষারে সাধারণ মানুষের মৃত্যুর পাশপাশি অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। এছাড়া তুষারের নিচে আটকা পড়েছে অনেক পশুপাখি।

পিডিএমএ সতর্কতা জানিয়ে, এই বৃষ্টি ও তুষারপাত আরও কয়েকদিন অব্যাহত থাকবে। এতে করে খাইবার পাখতুনখাওয়ার পাহাড়গুলো ভারী তুষারে ঢাকা পড়বে।

ভারী বৃষ্টিপাতের কারণে অনেক জায়গায় ভূমিধস হয়েছে। এতে করে অনেক মানুষ তাদের বাড়ি-ঘরের নিচে আটকা পড়েছেন। আটকেপড়া এসব মানুষকে উদ্ধারে এখন উদ্ধার অভিযান চলছে।

এছাড়া বৃষ্টি ও তুষারপাতের কারণে অনেক সড়ক বন্ধ হয়ে গেছে। এতে করে সাধারণ মানুষের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এই প্রাকৃতিক বিপর্যয়ে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন দুর্গম ও পাহাড়ি অঞ্চলের মানুষ। এখন আশঙ্কা করা হচ্ছে, মহাসড়কগুলোও বৃষ্টি ও তুষারে বন্ধ হয়ে যেতে পারে। আর এটি হলে বড় বিপর্যয়ের মুখে পড়বেন সেসব অঞ্চলের মানুষ।

Check Also

হেলিকপ্টার দুর্ঘটনা: ইরানের প্রেসিডেন্ট কি বেঁচে আছেন?

শেরপুর নিউজ ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানকে বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + six =

Contact Us