Home / বিদেশের খবর / ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পুতিনের ফোনালাপ

ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পুতিনের ফোনালাপ

শেরপুর ডেস্ক:মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনা নিয়ে মঙ্গলবার ইরানি প্রতিপক্ষ ইব্রাহিম রাইসির সঙ্গে ফোনালাপ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাদের আলোচনার বিষয়টি নিশ্চিত করেছে ক্রেমলিন। খবর তাসের।

১ এপ্রিল দামেস্কে ইরানের কনস্যুলেটে একটি বিমান হামলা চালায় ইসরায়েল। তারই প্রতিশোধ নিতে পূর্ব হুঁশিয়ারি দিয়ে গত ১৩ এপ্রিল ইহুদি রাষ্ট্র ইসরায়েলে একযোগে ৩০০টির বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় তেহরান। তাদের দাবি, ইসরায়েলের শুধু সামরিক স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করা হয়েছে।

রুশ প্রেসিডেন্টের প্রেস সার্ভিস বলেছে, ‘ভ্লাদিমির পুতিন বলেছেন, সব পক্ষই আশা করি নতুন উত্তেজনা এড়াতে যুক্তিসঙ্গত পদক্ষেপ নেবে। পুরো অঞ্চলের জন্য বিপর্যয়কর পরিণতি ঘটাতে পারে এমন কিছু ঘটতে দেবে না।’

ক্রেমলিনের মতে, রাইসি বলেছেন, ইরানের পদক্ষেপ সীমিত ছিল কারণ তিনি পুতিনকে আশ্বস্ত করেছিলেন যে তেহরান ‘উত্তেজনা আর বাড়াতে চাইছে না।’

ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্র ও গ্রেট ব্রিটেনের সঙ্গে তেল আবিব ইসরায়েলে উৎক্ষেপণ করা প্রায় ৩০০টি প্রজেক্টাইলের ৯৯ শতাংশই ঠেকাতে সক্ষম হয়েছে। যদিও তেহরান বলেছে, তারা ১৩ এপ্রিলের হামলার পরে আর কোনো পদক্ষেপের পরিকল্পনা করেনি। কিন্তু ইসরায়েল বলেছে, তারা প্রতিক্রিয়া জানাতে প্রস্তুতি নিচ্ছে।

Check Also

তিন দশকের মধ্যে গড় আয়ু বাড়বে পাঁচ বছর

শেরপুর নিউজ ডেস্ক: নতুন এক গবেষণায় বলা হয়েছে, তিন দশকের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 3 =

Contact Us