Home / স্বাস্থ্য / দুই শিশুর মৃত্যুর কারণ অনুসন্ধানে আইইডিসিআর

দুই শিশুর মৃত্যুর কারণ অনুসন্ধানে আইইডিসিআর

শেরপুর নিউজ ডেস্ক: রাজশাহীতে দুই শিশুর অস্বাভাবিক মৃত্যুর রহস্য উন্মোচনে অনুসন্ধান শুরু করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

ঘটনা খতিয়ে দেখতে ঢাকা থেকে আসা আইইডিসিআরের তিন সদস্যের দল গতকাল সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। এ সময় তারা সেখানে কিছুক্ষণ অবস্থান করেন এবং শিশু দুটির বাবা মা এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। পরে রাজশাহীর চারঘাটের উদ্দেশে রওনা দেন।

সকাল ১০টা থেকে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) তিন সদস্যের বিশেষজ্ঞ ওই মেডিকেল তদন্ত টিমটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর নিপাহ আইসোলেশন ওয়ার্ডে ভর্তি শিশুর পিতা মিজানুর রহমান ও মা পলি খাতুনের সঙ্গে কথা বলেন। তারা মারা যাওয়া শিশু দুটি ও তাদের বাবা-মায়ের রোগের কেস হিস্ট্রির বিষয়ে শোনেন। এ ছাড়া মৃত দুই শিশুর পাকস্থলী থেকে সংগ্রহ করে রাখা নমুনা নিয়েছেন। এ সময় রামেক হাসপাতালের পরিচালক ও সংশ্লিষ্ট চিকিৎসকরাও আইইডিসিআরের বিশেষজ্ঞ টিমের সঙ্গে কথা বলেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম শামীম আহাম্মদ বলেন, মৃত দুই শিশু ও তার বাবা-মা আসলে কোনো অজানা রোগে আক্রান্ত কি না তার সঠিক কারণ বের করা প্রয়োজন। তাই আইইডিসিআর-এর তিন সদস্য অধিকতর তদন্তের জন্য রাজশাহী এসেছেন। মৃত্যুর সঠিক কারণ বের করতে তারা কাজ করছেন। ঢাকায় পাঠানো আগের নমুনাও পুনরায় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

Check Also

চায়ের পরে পানি নয়

  শেরপুর ডেস্ক: সকালে চোখ খুলে হোক বা জম্পেশ আড্ডায় এক কাপ চা না হলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

Contact Us