সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুর / শেরপুরের ফোর লেন মহাসড়ক নয় যেন, বাস টার্মিনাল

শেরপুরের ফোর লেন মহাসড়ক নয় যেন, বাস টার্মিনাল

শেরপুর নিউজ : ঢাকা-বগুড়া ফোরলেন মহাসড়কের শেরপুর পৌরশহর এলাকা যেন মহাসড়ক নয়, বাসসহ অন্যান্য যানবাহনের টার্মিনাল। দিন-রাত মহাসড়কের ওপরে তিন-চার লাইন করে বাসসহ অন্যান্য যান বাহন রাখায় চলাচলকারীদের দুর্ভোগ বাড়ছে পাশাপাশি দুর্ঘটনার আশংকাও তৈরি হচ্ছে।

স্থানীয়রা জানান, শেরপুর শহরের বুক চিরে গেছে ঢাকা-বগুড়া মহাসড়ক। সাসেক-২ প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের হাটিকুমরুল থেকে রংপুর পর্যন্ত ফোরলেন মহাসড়ক প্রকল্পের কাজ চলমান রয়েছে। কিন্তু শেরপুর পৌরশহরের বাসষ্ট্যান্ড এলাকাসহ ধুনটমোড়, কলেজ রোডে মহাসড়কের ওপর এলোমেলোভাবে বিভিন্ন রুটের চলাচলকারী বাসসহ অন্যান্য যানবাহন রাখায় পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। মহাসড়কের ওপর তিন থেকে চার লাইন করে বাস রাখা হয়।

শহরের উলিপুর পাড়ার রায়হান রানা জানা, পৌরসভা থেকে বাস ও ট্রাক টার্মিনাল ইজারা দেয়া হলেও বাসগুলো সেখানে রাখা হয়না। জনসাধারণের দুর্ভোগ সৃষ্টি করে মহাসড়কের উপরেই রাখা হয়।

শেরপুর নাগরিক স্বার্থ সংরক্ষণ কমিটির সভাপতি আলহাজ¦ মুন্সী সাইফুল বারী ডাবলু জানান, প্রশস্ত মহাসড়ক নির্মাণ করা হচ্ছে যানচলাচল ও মানুষের চলাচল নির্বিঘ্ন করার জন্য। সেখানে টার্মিনালে বাস না রেখে মহাসড়কে রেখে জনদুর্ভোগ তৈরী করা অন্যায়।
বগুড়া জেলা বাস মালিক সমিতির শেরপুর শাখার সভাপতি মো. সেলিম রেজা জানান, পৌরসভা থেকে বাস টার্মিনাল ইজারা দেয়া হলেও বাস রাখার জন্য তাদের নিজস্ব কোন জায়গা দেয় না। তাই বাধ্য হয়ে মহাসড়কে রাখতে হচ্ছে। তবে আমরা বিকল্প চিন্তা করছি।

খোঁজ নিয়ে জানা গেছে, পৌরসভার বাস টার্মিনালের জন্য নির্ধারিত ধুনট মোড়ের জায়গাটি ট্রাক মালিকেরা দখল করে রেখেছে। শেরপুর পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকন জানান, প্রতিবছরই পৌরসভার বাস ও ট্রাক টার্মিনাল ইজারা দেয়া হয়। কিন্তু বাস মালিকেরা সেখানে বাস না রেখে মহাসড়কের উপরই রাখে।

শেরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবুল ফয়সাল জানান, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Check Also

শেরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে এমপিকে সংবর্ধনা

শেরপুর নিউজ: বগুড়া-৫ আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ মজিবর রহমান মজনুকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =

Contact Us