Home / আইন কানুন / মির্জা ফখরুলের জামিন

মির্জা ফখরুলের জামিন

শেরপুর নিউজ ডেস্ক: নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক ৯টি মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১০ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এর মধ্যে রমনা মডেল থানার তিনটি ও পল্টন থানার ৬টি মামলা রয়েছে।

মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক ৯ মামলায় দশ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেছেন আদালত। তবে রমনা ও পল্টন থানার আরও দুই মামলায় তার জামিন পেন্ডিং (অপেক্ষমান) থাকায় আজ তিনি কারামুক্ত হচ্ছেন না। আমরা আশা করছি— খুব দ্রুতই তিনি সেই দুই মামলায় জামিন পেয়ে কারামুক্ত হবেন।

এর আগে রোববার (৩১ ডিসেম্বর) বিএনপি মহাসচিবের বিরুদ্ধে ৯টি মামলায় জামিন আবেদনের শুনানির জন্য ৯ জানুয়ারি দিন নির্ধারণ করেন আদালত। ওইদিন বিএনপির এ নেতার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম চৌধুরী এ আদেশ দেন।

এদিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন প্রশ্নে জারি করা রুল আজ খারিজ করে দেন হাইকোর্ট। ফলে তিনি এ মামলায় জামিন পাচ্ছেন না।

বুধবার (১০ জানুয়ারি) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, ২৮ অক্টোবরের বিএনপির মহাসমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিবকে জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করেন হাইকোর্ট।

Check Also

টোলের আওতায় আসছে দেশের সাত মহাসড়ক

শেরপুর নিউজ ডেস্ক: দেশে বর্তমানে চারটি সড়কে যানবাহন থেকে টোল আদায় করছে সড়ক ও জনপথ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + six =

Contact Us