সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত চীন

বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত চীন

শেরপুর নিউজ ডেস্ক: পরিকল্পনা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়ে চীন বলেছে—তারা নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে। গতকাল মঙ্গলবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং। ঢাকাস্থ চীনা দূতাবাস এ তথ্য জানিয়েছে।

ব্রিফিংয়ে বাংলাদেশের নির্বাচনের বিষয়ে চীনের অবস্থান সম্পর্কে জানতে চাওয়া হলে মুখপাত্র বলেন, পরিকল্পনা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় ও নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হওয়ায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে চীন। নির্বাচনের পর বন্ধুত্বপূর্ণ ও ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে চীন নিজেদের আইন অনুযায়ী রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে বাংলাদেশকে দৃঢ়ভাবে সমর্থন করবে।

মুখপাত্র মাও নিং আরও বলেন, পারস্পরিক শ্রদ্ধা, সহাবস্থান, পারস্পরিক সুবিধা এবং অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার নীতির ওপর ভিত্তি করে চীন দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠিত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এগিয়ে নিতে চায়। একই সঙ্গে বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের আওতায় যোগাযোগ সহযোগিতা এবং কৌশলগত অংশীদারিত্বের অগ্রগতিতে বাংলাদেশের নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত চীন।

প্রসঙ্গত, গত সোমবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানান বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

Check Also

প্রকল্প বাস্তবায়ন ও ঋণ পরিশোধে বাংলাদেশের অবস্থান ভালো: বিশ্বব্যাংকের এমডি

শেরপুর ডেস্ক: প্রকল্প বাস্তবায়ন এবং ঋণ পরিশোধের ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান ভালো বলে জানিয়েছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − three =

Contact Us