সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / মেয়ে কিম জু-আয়েকে ভবিষ্যৎ নেতা হিসেবে গড়ে তুলছেন কিম জং-উন

মেয়ে কিম জু-আয়েকে ভবিষ্যৎ নেতা হিসেবে গড়ে তুলছেন কিম জং-উন

শেরপুর নিউজ ডেস্ক: উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং-উন তার ১০ বছরের মেয়েকে ভবিষ্যৎ কোরিয়ার উত্তরসূরি হিসেবে গড়ে তুলছেন। এমনটি মনে করছে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা ন্যাশনাল সিকিউরিটি সার্ভিস (এনএইএস)।

২০২২ সালের শেষদিকে প্রথমবারের মতো জনসম্মুখে আসেন কিম জং-উনের মেয়ে কিম জু–আয়ে। প্রকাশ্যে প্রথমবার আসার পর থেকে কিম জু-আয়ের প্রতি জনসাধারণের সম্মান এবং উত্তর কোরিয়ার জনগণের কার্যকলাপের ওপর বিস্তৃত বিশ্লেষণের ভিত্তিতে তাকেই কিম জং-উনের পরবর্তী উত্তরসূরি বলে মনে করা হচ্ছে। খবর বিবিসির।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, জু-আয়ের বয়স প্রায় ১০ বছর। বাবার সঙ্গে বেশ কয়েকটি সামরিক কর্মসূচিতে তাকে দেখা গিয়েছে। এই সময়ে জল্পনা-কল্পনা শুরু হয় যে, উত্তর কোরিয়ার পরবর্তী প্রজন্মের শাসক হিসেবে নিজের মেয়েকে তৈরি করছেন কিম।

দক্ষিণ কোরিয়ার পুনঃ-একত্রীকরণ মন্ত্রী কিম ইউনো-হও এক সংবাদ সম্মেলনে জু-আয়ের ব্যাপারে বলেন, উত্তর কোরিয়ার জটিল অভ্যন্তরীণ পরিস্থিতির মধ্যেও কিম জং উন তার মেয়েকে প্রাধান্য দিচ্ছেন। এটাকে এভাবে দেখা যায় যে, উত্তর কোরিয়া জু-আয়েশকেই উত্তরসূরি হিসেবে দেখাতে চায় কিম।

বিশ্লেষকেরা মনে করছেন, জু-আয়েকে জনসাধারণের কাছে আগে থেকেই পরিচিত করা কিম জং-উনের পরিকল্পনার অংশ। তিনি উত্তরসূরি হিসেবে তার মেয়েকে প্রতিষ্ঠিত করতে চাইছেন। কঠোরভাবে পিতৃতান্ত্রিক উত্তর কোরিয়ায় জন্য কুসংস্কার কাটিয়ে ওঠার একটি উপায়ও হতে পারে এটি। কারণ, দেশটির নেতৃত্ব কখনোই কোনও নারীর হাতে আসেনি।

Check Also

বিরল সূর্যগ্রহণের সাক্ষি হবে তিন দেশ

শেরপুর নিউজ ডেস্ক: ৮ এপ্রিল যুক্তরাষ্ট্রসহ তিন দেশের মানুষ দিনকে রাতের মতো দেখবেন। বিরল এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − four =

Contact Us