Home / দেশের খবর / ৩ দলকে শর্তহীন সংলাপের আহ্বান যুক্তরাষ্ট্রের

৩ দলকে শর্তহীন সংলাপের আহ্বান যুক্তরাষ্ট্রের

শেরপুর নিউজ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বাচ‌ন ইস্যুতে দেশের প্রধান ৩ রাজনৈ‌তিক দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন ঢাকায় নিযুক্ত মা‌র্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

সোমবার ঢাকার মা‌র্কিন দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবে‌লি এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র শান্তিপূর্ণ পরিবেশে বাংলাদেশে একটি অবাধ এবং সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। তারা সব পক্ষকে সহিংসতা পরিহার এবং সংযম প্রদর্শনের আহ্বান জানায়।

যুক্তরাষ্ট্র কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না বলে বিবৃতিতে পুনরায় স্পষ্ট করেছে মার্কিন দূতাবাস।

বিবৃতিতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্র সব পক্ষকে শর্তহীন সংলাপে যুক্ত হওয়ার আহ্বান জানায়।

বিবৃতিতে বাংলাদেশের জন্য ঘোষিত যুক্তরাষ্ট্রের ভিসানী‌তির বিষয়‌টি ম‌নে ক‌রি‌য়ে দেওয়া হয়। এ প্রসঙ্গে বলা হয়, যারা গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে ক্ষুণ্ন করবে তাদের বিরুদ্ধে পূর্বঘোষিত মার্কিন ভিসানী‌তি (‌থ্রিসি) কার্যকর হবে।

এদিকে যুক্তরাষ্ট্রের আলোচনার উদ্যোগের অংশ হিসেবে দেশের প্রধান ৩ রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে চিঠি দিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

সুষ্ঠু নির্বাচন আয়োজনের তাগিদ দিয়ে পাঠানো এ চিঠি দলগুলোর কাছে হস্তান্তর করছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। এরই অংশ হিসেবে সোমবার বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের হাতে ওই চিঠি হস্তান্তর করেন তিনি।

Check Also

পর্যবেক্ষক পাঠানো না-পাঠানো জাতিসংঘের বিষয়: ওবায়দুল কাদের

শেরপুর নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =

Contact Us