সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় জাপার প্রার্থী ওমর ও ফারুক

বগুড়ায় জাপার প্রার্থী ওমর ও ফারুক

শেরপুর ডেস্কঃ জাতীয় পার্টি শূন্য ঘোষিত জাতীয় সংসদের বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে দলীয় প্রার্থী চুড়ান্ত করেছে। বগুড়া-৬ আসনে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টি বগুড়া জেলা কমিটির সদস্য সচিব সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর আর বগুড়া-৪ আসনে লাঙ্গল প্রতীক পেয়েছেন দলটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন মোস্তফা কামাল ফারুক।

জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেছেন, মঙ্গলবার দুপুরে ওই দুই প্রার্থীকে দেওয়া হয়েছে। জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু মনোনয়নপত্রে স্বাক্ষর করেছেন।

গত ১১ ডিসেম্বর বিএনপি দলীয় সংসদ সদস্যরা সংসদ থেকে পদত্যাগ করেন। দলীয় সিদ্ধান্তের কারণে বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেন এবং বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজও ওইদিন তাদের পদত্যাগপত্র স্পিকারের কাছে জমা দেন। এরপর আসন দু’টি শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণ করার কথা। ৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল, ৮ জানুয়ারি যাচাই-বাছাই এবং ১৫ জানুয়ারি প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে।

জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম জানান, উপ-নির্বাচনের জন্য মনোয়ন প্রত্যাশীদের সোমবার দলের বনানী কার্যালয়ে সাক্ষাৎকার গ্রহণ করা হয়। জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে গঠিত দলের পার্লামেন্টারী বোর্ড মনোয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করে। বগুড়া-৬ আসনে প্রার্থীতার জন্য জাতীয় পার্টির বগুড়া জেলা কমিটির সদস্য সচিব সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর, যুগ্ম সদস্য সচিব শহিদুর রহমান পশারী মন্টু এবং জাতীয় স্¦েচ্ছাসেবক পার্টির বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আজিজ আহমেদ রুবেল সাক্ষাৎকার দেন। আর বগুড়া-৪ আসনে মনোয়নের জন্য জাতীয় পার্টির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন মোস্তফা কামাল ফারুক, আছির উদ্দিন ফকির ও জাকারিয়া হোসেন দলের পার্লামেন্টারি বোর্ডে হাজির হন।

বগুড়া জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর জানিয়েছেন, তাকে বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন দেওয়া হয়েছে। একই দলের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন মোস্তফা কামাল ফারুক তার মনোয়ন প্রাপ্তির কথা নিশ্চিত করেছেন।

 

Check Also

ভোটের ফল বর্জন হিরো আলমের

শেরপুর ডেস্কঃ ভোট সুষ্ঠু না হওয়ার অভিযোগ করে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনের ফল বর্জন করেছেন …

Leave a Reply

Your email address will not be published.

14 − three =

Contact Us