সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শাহজাহানপুর / শাজাহানপুরে সাংবাদিককে রামদা’ দিয়ে হত্যার চেষ্টা

শাজাহানপুরে সাংবাদিককে রামদা’ দিয়ে হত্যার চেষ্টা

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: মাটি দস্যুদের বিরুদ্ধে রিপোর্ট করায় বগুড়ার শাজাহানপুরে প্রকাশ্য দিবালোকে দৈনিক দিনকাল পত্রিকার শাজাহানপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক সজিবুল আলমকে রামদা’ দিয়ে হত্যা চেষ্টা চালানো হয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পারতেখুর পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

অপরদিকে সাংবাদিককে হত্যা চেষ্টার প্রতিবাদে গতকাল রোববার দুপুরে তাৎক্ষণিক ভাবে শাজাহানপুর প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত প্রতিবাদ সভা থেকে সন্ত্রাসীদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার সাজাপুর পদ্মপুকুর এলাকায় গভীর গর্ত করে পুকুর খনন করা নিয়ে গত ১০ ডিসেম্বর সচিত্র সংবাদ প্রকাশ করেন সাংবাদিক সজিব।

এতে ক্ষিপ্ত হয়ে পারতেখুর মধ্যপাড়া গ্রামের আবু বক্কারের ছেলে মাটি ব্যবসায়ী ওয়ারেছুল মোস্তফা সাংবাদিক সজিবকে হুমকি ধামকি দেয়। একপর্যায়ে আজ রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সাংবাদিক সজিব মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে পারতেখুর পূর্বপাড়া এলাকায় তার গতিরোধ করে মাটি ব্যবসায়ী ওয়ারেছুল মোস্তফা এ সময় ওয়ারেছুল সাংবাদিক সজিবের গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা করে এবং তার নির্দেশেই তার সহযোগী সাইফুল ইসলাম সজিবের গলায় রামদা ধরে হত্যার চেষ্টা চালায়।

অবস্থা বেগতিক দেখে রাস্তার পাশে থাকা ইসমাইল নামের এক শ্রমিক কৌশলে গিয়ে সাইফুলের হাত ধরে ফেলে এবং সজিবকে রক্ষা করে। অপরদিকে ওয়ারেছুল মোস্তফা জানিয়েছেন, সাংবাদিক সজিব তার প্রতিবেশি, সজিবের সাথে তার কোন দ্বন্দ্ব নাই। ঘটনার দিন বাঁশ ব্যবসায়ি সাইফুল পারতেখুর পূর্বপাড়া এলাকায় যখন সজিবের মোটরসাইকেলের গতিরোধ করে দা’ নিয়ে আক্রমণের চেষ্টা করছিল তখন সে সজিবকে রক্ষা করতে এগিয়ে যায়। তবে এর আগে ফেসবুকে দেয়া একটি পোস্টে কমেণ্ট করা নিয়ে সাংবাদিক সজিবের সাথে হালকা মনোমালিন্যতার ঘটনা ঘটেছিল।

সাংবাদিক সজিবকে দা’ দিয়ে হত্যা চেষ্টা করা হয়েছে মর্মে একটি অভিযোগ পাওয়া গেছে উল্লেখ করে শাজাহানপুর থানার ওসি আব্দুল কাদের জিলানী জানিয়েছেন, অপরাধীদের আইনের আওতায় নিতে পুলিশি অভিযান শুরু হয়েছে।

Check Also

শাজাহানপুরে জামায়াতে ইসলামীর ১০ নেতাকর্মী গ্রেফতার

শেরপুর ডেস্কঃ বগুড়ার শাজাহানপুরে গোপন বৈঠক থেকে জামায়াতে ইসলামীর দশ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় …

Leave a Reply

Your email address will not be published.

nine + 2 =

Contact Us