Home / খেলাধুলা / ব্রাজিলিয়ানরাও চাইছেন শিরোপা জিতুক আর্জেন্টিনা

ব্রাজিলিয়ানরাও চাইছেন শিরোপা জিতুক আর্জেন্টিনা

শেরপুর ডেস্কঃ ফুটবল বিশ্বকাপ এলে গোটা বিশ্ব ব্রাজিল-আর্জেন্টিনা দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। নিজ দলের সাফল্যে যেমন, তেমনি প্রতিদ্বন্দ্বী শিবিরের ব্যর্থতায়ও সমান উল্লাসে মেতে ওঠেন সমর্থকরা। তবে সম্পর্কটা ক্রিকেটে ভারত-পাকিস্তানের মতো এতটা বৈরী নয়। শেষ ষোলোয় সাফল্যের পর অনেকেই সেমিতে আর্জেন্টিনা-ব্রাজিল লড়াই দেখার অপেক্ষায় ছিলেন। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকে নেইমারদের বিদায়ে সেটি আর হয়নি। উরুগুয়ে-ইকুয়েডর বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। লাতিন আমেরিকার দল হিসেবে টিকে আছে কেবল আর্জেন্টিনা।

রবিবারের গ্র্যান্ড ফাইনালে লিওনেল মেসিদের প্রতিপক্ষ ‘ডিফেন্ডিং’ চ্যাম্পিয়ন ফ্রান্স। আর শিরোপা ফয়সালার মঞ্চে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকেই সমর্থন দিচ্ছেন ব্রাজিলিয়ানরা। কেবল ফুটবলপ্রেমীদের সমর্থনই নয়, রোনাল্ডো-রোনলদিনহোর মতো সাবেক তারকা মাঠে বসে আর্জেন্টিনার খেলা দেখছেন। গ্রেট রিভালদোর পোস্ট, ‘তোমার প্রশংসা করার ভাষা নেই লিওনেল মেসি। রবিবার সৃষ্টিকর্তা তোমাকে মুকুট দেবেন। তুমিই এটার যোগ্য।’

ব্রাজিলের সাও পাওলোর দন্ত চিকিৎসক দস সান্তোস বলেন, ‘যেহেতু ব্রাজিল আসর থেকে ছিটকে গেছে তাই ফুটবল পাগল হিসেবে আমি মনে করি, আর্জেন্টিনার এবারের বিশ্বকাপটা প্রাপ্য।’ এই সমর্থনে কোনো লজ্জা নেই বলেও মনে করেন তিনি, ‘আমরা লাতিন আমেরিকান, জাতীয় দল নিয়ে আর্জেন্টাইনরাও আমাদের মতো খুব আবেগী। মেসির অধীনে এত ভালো একটা দলের জন্য তাদের সমর্থন দেয়াই যায়।’ ব্রাজিলের একটি জরিপকারী সংস্থার বরাত দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, ৩৩ শতাংশ ব্রাজিলিয়ান আর্জেন্টিনাকে নিজেদের ‘দ্বিতীয় দল’ হিসেবে দেখে। আর ৬০ শতাংশ ব্রাজিলিয়ান চান না, চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা শিরোপা জিতুক। সৌদি আরবের কাছে গ্রুপ-পর্বে নিজেদের প্রথম ম্যাচেই হেরে বসে মেসির দল। ওই ম্যাচের পর তাদের নিয়ে ব্যাপক ট্রল করেন ব্রাজিলিয়ানরা।

Check Also

খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা বিশ্বজয়ী মেসির

শেরপুর ডেস্ক : আর্জেন্টিনার হয়ে ফুটবল বিশ্বকাপ জেতার পর লিওনেল মেসি জানালেন, এখনই তিনি জাতীয় …

Leave a Reply

Your email address will not be published.

12 − 7 =

Contact Us