Home / পড়াশোনা / এসএসসির ফল যেভাবে জানা যাবে

এসএসসির ফল যেভাবে জানা যাবে

শেরপুর ডেস্কঃ অপেক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে ২০ লাখের বেশি শিক্ষার্থীর। সোমবার (২৮ নভেম্বর) প্রকাশ করা হবে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল। সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল প্রকাশ কার্যক্রমের উদ্বোধন করবেন।

এরপর বেলা ১২টা থেকে শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফল পাওয়া যাবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, বেলা ১২টায় শিক্ষার্থীরা ফল জানতে পারবে। আর বেলা ১টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফল বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন।

ওয়েবসাইটে ফল জানা যাবে যেভাবে

রেজাল্টের ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd থেকে ফল জানা যাবে। ওয়েবসাইটে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার নাম, বোর্ড ও বছর সিলেক্ট করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। প্রতিষ্ঠান প্রধানরা ওয়েবসাইটের রেজাল্ট কর্নারে ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের ইআইআইএনের মাধ্যমে ফল ডাউনলোড করতে পারবেন।

এসএমএসে ফল জানবেন যেভাবে

ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়েও ফল জানতে পারবে শিক্ষার্থীরা। এসএমএস অপশনে SSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2022 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

Check Also

প্রাথমিকের বৃত্তি পরীক্ষা চলবে

শেরপুর ডেস্কঃ প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহম্মদ বলেছেন, পঞ্চম শ্রেণীতে প্রাথমিক বৃত্তি পরীক্ষা চলবে। …

Leave a Reply

Your email address will not be published.

9 − 4 =

Contact Us