Home / দেশের খবর / ডিসেম্বরের শেষ সপ্তাহে চালু হবে মেট্রোরেল

ডিসেম্বরের শেষ সপ্তাহে চালু হবে মেট্রোরেল

শেরপুর ডেস্কঃ মেট্রোরেল পরিচালনায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক জানিয়েছেন, ডিসেম্বরের শেষ সপ্তাহে চালু হবে মেট্রোরেল।

বুধবার (২৩ নভেম্বর) সকালে রাজধানীতে এক অনুষ্ঠানে এ কথা বলে তিনি। অনুষ্ঠানে দেশের প্রথম পাতাল মেট্রোরেল ‘এমআরটি লাইন-ওয়ানে’ পিতলগঞ্জ ডিপো এলাকার ভূমি উন্নয়নে ঠিকাদার নিয়োগে চুক্তি সই করে ডিএমটিসিএল।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, আমরা ডিসেম্বরের শেষ সপ্তাহে মেট্রোরেল উদ্বোধন করার জন্য প্রধানমন্ত্রীর সময় চেয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে প্রকল্পের সারসংক্ষেপ পাঠিয়েছি। মন্ত্রিপরিষদ বিভাগ মন্ত্রণালয়ের সময় বিবেচনা করে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলেছে।

তিনি আরও বলেন, জাইকার সহায়তা ছাড়া এ ধরনের প্রকল্পকে আলোর মুখ দেখানো সহজ হতো না। জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির আশা যানজটের টেকসই সমাধানে কাজে আসবে এই প্রকল্প।

প্রসঙ্গত, মেট্রোরেলের (এমআরটি লাইন-৬) প্রতি কিলোমিটারের ভাড়া ৫ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ভাড়া হবে ১০০ টাকা। যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের ভাড়া মওকুফ থাকবে।

Check Also

সারা দেশে অভিযান চালাবে পুলিশ

শেরপুর ডেস্ক: মঙ্গলবার (২৯ নভেম্বর) পুলিশ সদরদপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশে, সারা দেশে অভিযান …

Leave a Reply

Your email address will not be published.

seventeen − 5 =

Contact Us