সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / ৩০ নভেম্বরের মধ্যে এসএসসি পরীক্ষার ফল

৩০ নভেম্বরের মধ্যে এসএসসি পরীক্ষার ফল

শেরপুর ডেস্কঃ শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছেন জানিয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব–কমিটির সভাপতি তপন কুমার সরকার বলেছেন, এসএসসি ও সমমান পরীক্ষার ফল ২৮ থেকে ৩০ নভেম্বরের যেকোনো একদিন প্রকাশ হতে পারে। শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে এই তিন দিনের মধ্যে যেকোনো একদিন ফল প্রকাশের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এসব কথা বলেন তিনি। সাধারণত প্রতি বছর প্রধানমন্ত্রী পাবলিক পরীক্ষার ফল প্রকাশের কাজটি উদ্বোধন করেন। ওই তিন দিনের মধ্যে এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দিতে পারবেন, সেদিন ফল প্রকাশ করা হবে।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়ে থাকে।

চলতি বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখের বেশি। ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ বলে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র।

Check Also

শনিবার সারাদেশে আ’লীগের শান্তি সমাবেশ

শেরপুর ডেস্কঃ এবার রাজপথ নয়- একেবারে তৃণমূলে শোডাউন করবে প্রধান দুই দল। আগামী শনিবার সারাদেশের …

Leave a Reply

Your email address will not be published.

8 − five =

Contact Us